Best Bangla PDF Books

[PDF] হ্যাকার ১,২ মাসুদ রানা pdf download | Hacker Masud Rana PDF Download

আজকে আমরা আপনাদের কে হ্যাকার মাসুদ রানা pdf download | Hacker Masud Rana PDF Download লিংক দিবো। তাহলে চলুন আর দেরী না করে শুরু করা যাক।

বইঃ হ্যাকার মাসুদ রানা pdf download | Hacker Masud Rana PDF Download

টাইপঃ মাসুদ রানা সিরিজ

সাইজঃ ২০এম্বি

বইঃ নরপশু (মাসুদ রানা # ৪৫৪)
লেখকঃ কাজী আনোয়ার হোসেন
সহযোগীঃ কাজী মায়মুর হোসেন
প্রকাশকঃ সেবা প্রকাশনী
প্রকাশকালঃ ২০১৮
ঘরানাঃ কন্সপিরেসি/এসপিওনাজ/থ্রিলার
প্রচ্ছদঃ রনবীর আহমেদ বিপ্লব
পৃষ্ঠাঃ ৪৪৪
মুদ্রিত মূল্যঃ ১৫২ টাকা
ধরণঃ পেপারব্যাক

কাহিনি সংক্ষেপঃ ক্যাথি হার্বার্ট মেয়েটা একজন বিবলিওক্যাল স্কলার হলেও উশৃঙ্খল স্বভাবের। উদ্দাম আর বেপরোয়া জীবনযাপনেই তার যতো আগ্রহ। হঠাৎ করেই উধাও হলো ক্যাথি। শেষবার তাকে দেখা গিয়েছিলো গ্রীসের কোর্ফিউ দ্বীপে। একেবারে হাওয়ায় মিলিয়ে গেলো যেন মেয়েটা।

তার বৃদ্ধ বাবা-মা পূর্ব পরিচিত সিংহহৃদয় বাঙ্গালী যুবক মাসুদ রানার সাহায্য চাইলেন নিখোঁজ মেয়েকে খুঁজে দেয়ার ব্যাপারে। বরাবরের মতো রানাও এই বৃদ্ধ দম্পতির সাহায্যে এগিয়ে এলো।

বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্স-এর কিংবদন্তিতুল্য এজেন্ট ও রানা এজেন্সির কর্ণধার মাসুদ রানা নিখোঁজ ক্যাথির খোঁজ বের করতে নিয়োগ দিলো নিজের ঘনিষ্ঠ বন্ধু জ্যাঁ মউরোসকে। কিন্তু কোর্ফিউ দ্বীপে পৌঁছেই মউরোস আবিস্কার করে বসলো অস্বাভাবিক কিছু ব্যাপার। রীতিমতো কিডন্যাপ করা হয়েছে ক্যাথিকে।

আর সেই কিডন্যাপ রহস্যের সমাধান হতে না হতেই ভয়াবহ এক বোমা বিস্ফোরণে কেঁপে উঠলো পুরো দ্বীপ। বোমায় ছিন্নভিন্ন হয়ে গেলো মউরোস৷ আর রানার বুকে সে তুলে দিয়ে গেলো পর্বত প্রমাণ অপরাধবোধের বোঝা।
ঘনিষ্ঠ বন্ধুর এমন বিভৎস মৃত্যু রীতিমতো নাড়া দিয়ে গেলো মাসুদ রানাকে।

ক্যাথি হার্বার্টের নিখোঁজ রহস্য সমাধানের সংকল্প তো ছিলোই, সেই সাথে রানা আরো একটা প্রতিজ্ঞা করলো। শোধ নেবে বন্ধু মউরোসের খুনের। শুরু হলো খোঁড়াখুঁড়ি। আর ধীরে ধীরে বেরিয়ে আসতে লাগলো এক আশ্চর্য ও অভাবনীয় ষড়যন্ত্রের নীল নকশা।

See also  [PDF] শিক্ষা মনোবিজ্ঞান বই PDF Download

একজন ক্ষমতালোভী মানুষ বাইবেলের আধা সমর্থিত এক তত্ত্বকে কাজে লাগিয়ে সারা পৃথিবীর বুকে ঘনিয়ে আনতে চায় তৃতীয় বিশ্বযুদ্ধের কালো ছায়া। আর এই কাজে তারা কাজে লাগাচ্ছে আমেরিকান সহজ-সরল খ্রিস্টানদের একাংশের অন্ধ বিশ্বাসকে। তার চেয়েও বড় কথা, এই সমস্ত কিছুর সাথে অপহৃত ক্যাথি হার্বার্টের একটা গভীর সম্পর্কও বিদ্যমান।

সিআইএ’র কয়েকজন নীতিভ্রষ্ট এজেন্টও মরিয়া হয়ে উঠেছে পুরো ব্যাপারটার পালে হাওয়া দিতে৷ আর তারই অংশ হিসেবে মঞ্চস্থ হচ্ছে একের পর এক নাটক।
একগাদা প্রশ্ন বারবার উদিত হতে লাগলো মাসুদ রানার সামনে। কিন্তু উত্তর যেন একেবারেই অধরা। পূণ্য ভূমি জেরুজালেম থেকেই শুরু হবে এই ধ্বংসযজ্ঞের প্রথম অধ্যায় ব্যাপারটা যখন জানা গেলো, তখন অনেক দেরি হয়ে গেছে।

স্বাভাবিকভাবেই অকুতোভয় বাঙ্গালী এজেন্ট রানাকে আরো একবার ঝাঁপ দিতে হলো মৃত্যুকূপে। যেখান থেকে ফিরে আসা সত্যিই অনিশ্চিত।
পাঠ প্রতিক্রিয়াঃ ইদানীংকালের রানা কাহিনিগুলোর মধ্যে একটা ব্যাপার বেশ খেয়াল করছি। আর তা হলো, প্রিয় এমআরনাইন-কে একটু বেশিই হস্টেজ সিচুয়েশন ম্যানেজ করতে হচ্ছে।

একটা ব্যাপার কমন – কেউ একজন কিডন্যাপ হবে কোন ব্যক্তি বা গোষ্ঠী দ্বারা, তারপর মাসুদ রানার ডাক পড়বে, সে-ও ঝাঁপিয়ে পড়বে অপহৃত/অপহৃতাকে উদ্ধার করতে, তারপর জানা যাবে এই অপহরণের পেছনে এর চেয়েও বড় কোন ষড়যন্ত্র কাজ করছিলো আর সব শেষে অতিমানবীয় কিছু তেলেসমাতি দেখানো শেষে আমাদের রানা সেই অপচেষ্টা নস্যাৎ করে দেবে একদম সমূলে।

মাসুদ রানা সিরিজের ৪৫৪ নাম্বার বই ‘নরপশু’-তেও উল্লিখিত ব্যাপারস্যাপার ঘটতে দেখা গেছে।
‘অসহায়’ একজন তরুণীকে বাঁচাতে মাসুদ রানার মতো সিংহহৃদয় মানুষ ঝাঁপিয়ে পড়বে, এটা জানা কথা। কিন্তু যখন জানা যায় ক্যাথি হার্বার্ট মেয়েটাও একেবারে দুধে ধোয়া তুলসীপাতা না আর এসবের সাথে সিআইএ-ও আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছে তখনই মনোজগতে জায়গা করে নেয় দারুন এক রোমাঞ্চকর অনুভূতি।

আমার ক্ষেত্রে অন্তত এটাই ঘটেছে। আর তারপর ধীরে ধীরে এগোতে এগোতে ‘নরপশু’-এর কাহিনির গতি যেন হঠাৎ করেই বেড়ে যায়। সেই সাথে বেড়ে যায় হৃদস্পন্দন।
তবে বইটা পড়তে গিয়ে মাঝে মাঝেই ক্যাথি হার্বার্টের প্রতি নিষ্ফল এক রাগ হচ্ছিলো আমার।

See also  [PDF] মাসুদ রানা সিরিজ pdf download | Masud Rana PDF Download

ভুলেই যাচ্ছিলাম যে ওটা একটা রোমাঞ্চ উপন্যাসের চরিত্র। যাই হোক, ‘নরপশু’ আমার কাছে বেশ ভালো লেগেছে। সময় কাটানোর জন্য দারুন একটা সঙ্গী ছিলো বইটা। ৪৪৪ পৃষ্ঠার মোটামুটি বড়সড় কলেবরের এই বইটা শেষ করতে আমার খুব বেশি সময়ও লাগেনি এর ভেতরটা উত্তেজনায় ঠাসা থাকার কারণে। আগ্রহীরা চেখে দেখতে পারেন ‘নরপশু’।
ব্যক্তিগত রেটিংঃ ৪/৫
গুডরিডস রেটিংঃ ৩.৫/৫

হ্যাকার মাসুদ রানা pdf download | Hacker Masud Rana PDF Download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page