Best Bangla PDF Books

[PDF] থ্রিলার বই PDF Download | Bangla Thriller Books PDF Download । সাইকোলজিকাল থ্রিলার বই PDF Download

আজকে আমরা আপনাদের কে থ্রিলার বই PDF Download | Bangla Thriller Books PDF Download | সাইকোলজিকাল থ্রিলার বই pdf লিংক দিব। তাহলে চলুন আর দেরী না করে শুরু করা যাক।

বইঃ থ্রিলার বই PDF Download | Bangla Thriller Books PDF Download | সাইকোলজিকাল থ্রিলার বই PDF Download

টাইপঃ থ্রিলার বই

Size: 20MB

বইয়ের নাম- আমার আর কোথাও যাওয়ার নেই
লেখক- সাদাত হোসাইন
প্রকাশক- ভাষাচিত্র
প্রথম প্রকাশ- একুশে বইমেলা, ২০১৪
“আমার আর কোথাও যাওয়ার নেই” বইটির নাম শুনে হুমায়ূন আহমেদ স্যারের “আজ আমি কোথাও যাব না”- বইটির কথা মনে হলেও এটি লেখক সাদাত হোসাইন রচিত ছোট উপন্যাস।

লেখক বইটিতে দুইটি জীবনকাহিনী একই সূত্রে গেঁথেছেন। উপন্যাসের শুরু হয় লাবণীকে দিয়ে, মাঝপথে দেখা মেলে রাবেয়ার সাথে।
“আমার আর কোথাও যাওয়ার নেই” উপন্যাসটি শুরু হয় লাবণীর নিজের বিয়ে নিজে ভাঙ্গা নিয়ে। খুব তুচ্ছ-তাচ্ছিল্য বিষয়ে লাবণী তার বিয়ে ভেঙ্গে দেয়। এর আগেও সে এই কাজটি কয়েকবার করেছে।

লাবণীর পরিবারে আছে বাবা আজহার উদ্দিন, শয্যাশায়ী মা নাসিমা বেগম, আর লাবণীর বাবার দ্বিতীয় বউ জোহরা, যে কিনা লাবণীর চেয়ে মাত্র তিন বছরের বড়। বাবার দ্বিতীয় বিয়ে লাবণী কখনোই মেনে নিতে পারে নি।
অন্যদিকে আজহার উদ্দিনের বাড়ির লজিং মাস্টার বাদল, যার প্রেমে লাবণী মশগুল।

কিন্তু সে এই কথা কখনোই বাদলকে মুখ ফুটে বলে না। এমনকি, যেদিন বাদল বাড়ি ছেড়ে চলে যায়, সেদিনও না। আচ্ছা, বাদলও তো লাবণীকে ভালবাসত, তাহলে লাবণীকে তার মনের অনুভূতি জানালো না কেন? সে কি শুধুমাত্র আজহার উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা থেকেই না পাওয়ার দলে রয়ে গেল!
বাবার প্রতি ক্ষোভ, ঘৃণা থেকে লাবণী হুট করেই বিয়ে করে ফেলল, শুধুমাত্র বাবাকে পরাজিত করার উদ্দেশ্য।

আচ্ছা লাবণী কি বুঝতে পেরেছিল লাবণীর মার মৃত্যুর রহস্য!
অপরদিকে দেখা যায় বাদলের বড় বোন রাবেয়া, যার স্বামী ফরিদ মাস চারেক হলো নিখোঁজ। রতন তাদের ছেলে। রতন বাচ্চা হলেও প্রবল জীবনবোধসম্পন্ন। অনেক পোড় খাওয়া রতনের মধ্যে ক্রমেই পরিবর্তন দেখা যায়। গ্রামের শকুনদের লোলুপ দৃষ্টি থেকে রাবেয়া বাঁচার আপ্রাণ চেষ্টা করলেও শেষ রক্ষা মেলে না। তারপর কোন একদিন ফরিদ ফিরে আসে।
লেখক সাদাত হোসাইন বিভিন্ন প্লটে বইটি সাজিয়েছেন। এই উপন্যাসে আরো অনেক চরিত্র পরিলক্ষিত হয়।

See also  [PDF] অর্গানন অব মেডিসিন pdf download | Organon of Medicine Bengali Version PDF Download

লাবণী প্রধান চরিত্র হলেও আমার বেশি ভালো লেগেছে জোহরাকে। জোহরার কিছু কিছু সংলাপ মন ছুঁয়ে গেছে। অন্যদিকে, কালু কে আমার অসম্ভব ভালো লেগেছে, ওর সাহসিকতার প্রশংসা না করলেই নয়।

কিন্তু ফরিদের ফিরে আসা আমার কাছে কেমন যেন অবাস্তব ঠেকেছে। গল্পের শেষ অংশটুকু কেমন যেন ‘শেষ হয়েও হইলো না শেষ’-এর মতো মনে হয়েছে। একটা অসম্পূর্ণতা রয়ে গেছে। এটি সম্পূর্ণ আমার মত। অন্যদের ভালো লাগতেও পারে।
লেখকের লেখনীতে হুমায়ূন আহমেদ এর লেখার ছাপ স্পষ্ট। কিছু কিছু সংলাপ শুনে মনে হয় এটি হুমায়ূন আহমেদের লেখা! আমার মনে হয় সাদাত হোসাইন লেখক হুমায়ূন আহমেদ কে অনুসরণ করেন।

আসলে আমরা প্রত্যেকেই কাউকে না কাউকে অনুসরণ করি। এছাড়া লেখকের ভাষা সাবলীল ও পরিমার্জিত। বইয়ের প্লটগুলো আরো সুন্দর করে সাজালে আরো ভালো লাগতো। সবমিলিয়ে বইটি আমার ভালোই লেগেছে।
যারা আমার মতো নতুন লেখকদের বই পড়তে আগ্রহী, তাঁদের উৎসাহ দিতে আগ্রহী তারা বইটি পড়তে পারেন। এছাড়া যারা সহজ-সরল ভাষার বই পড়তে চান, তারাও বইটি নিজেদের সংগ্রহে রাখতে পারেন।

আমি স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অনুরোধ করবো বইটি পড়ার জন্য। আশা করি তোমাদের ভালো লাগবে।
ধন্যবাদ লেখক সাদাত হোসাইন কে। আপনার আরো সুন্দর গঠনমূলক ছোট ছোট উপন্যাসের অপেক্ষায় রইলাম।
-নাতাশা মঈন

বই- সেলাই
লেখক- আনিসুল হক
২০১৩ সালের এপ্রিল মাসে রানা প্লাজার সেই মর্মান্তিক ঘটনাকে পুজি করে লিখেছেন তার সেলাই উপন্যাসটি। সেলাই উপন্যাসটিতে একক ভাবে কোন কেন্দ্রীয় চরিত্র নেই। আবার নেই বললেও ভুল হবে কেন্দ্রিয় চরিত্রতো স্বয়ং রানা প্লাজা।তৎতালিন সময়ে দেশে বিদেশে সব থেকে আলোচিত ছিল এই রানা প্লাজা।

দশতলা ভবন ধ্বসে যে পরিমান মানুষ মারা গিয়েছিল তা ইতিহাসে দ্বিতীয়টি নেই। মানুষের বেঁচে থাকার যে আকুতি সেদিন বেরিয়ে এসেছিল ধ্বসে পড়া ভবনের ভিতর থেকে তা শুনলে যে কোন পাষাণ হৃদয়ও কেদে উঠতো।
উপন্যাসের হৃদয়বিদারক একটা ঘটনা এমন একজনের লাশ উদ্ধার করা হয়েছে যার ব্যাগে একটা ভাজ করা চিঠি ছিল যে তার মাকে লিখেছে সে যে মাসে ৬০০ টাকা বাড়িতে পাঠায় তা থেকে কিছু কিছু বাচিয়ে যেন ডাক্তার দেখায়।

See also  (New) Muhammed Zafar Iqbal Books PDF Free Download | মুহম্মদ জাফর ইকবালের বই PDF Download

আর বেতন বাড়লে সে আরো বেশি করে টাকা পাঠাবে বাড়িতে।চিঠিটা তার মায়ের হাতে পৌছার আগেই সে না ফেরার দেশে চলে গেল।যার উপর নির্ভর করে বেঁচে ছিল পুরো পরিবার।বিঁজলী নামে যে চরিত্রটিকে দেখতে পাই সে সন্তান সম্ভাবা। তার স্বামী নজিবর রানা প্লাজাতেই একটা গার্মেন্টসে চাকরি করে।সেদিনও কাজে যাবার আগে দুজনের মধ্যে কথা হয় ছেলে হলে নাম রাখবে শাকিব কারণ নায়ক শাকিব খানকে তাদের ভালো লাগে।

আর মেয়ে হলে রাখবে মৌসুমী।নজিবর আর ফিরে আসেনা।বিজলী ঠিকই একদিন শাকিবের মা হয় কিন্তু নজিবর আর বাবা ডাক শুনতে পারেনা।
আরো অনেক ঘটনা আছে। যা পড়তে গেয়ে অজান্তেই চোখে পানি চলে এসেছিল। একথায় উপন্যাসটা অন্য ধ্যাচের ছিল। সব কিছু ছাড়িয়ে উপন্যাসটা অনেক ভালো লেগেছে।

থ্রিলার বই PDF Download | Bangla Thriller Books PDF Download । সাইকোলজিকাল থ্রিলার বই PDF Download

শিক্ষা ও মনোবিজ্ঞান Pdf Download লিংক: Click here

দ্য পাওয়ার অব ইউর সাবকনশাস মাইন্ড – অনীশ দাস অপু(জোসেফ মারফি) : Click_Here

মানসিক রোগ ও সাইকোথেরাপি  Pdf : ডাউনলোড লিংক

দ্যা পাওয়ার অব্ পজিটিভ থিংকিং – ড. নরম্যান ভিনসেন্ট পিল : Click_Here

মাইন্ড রিডার – অনুবাদ  : Click_Here

দ্য আর্ট অব থিংকিং ক্লিয়ারলি -রোলফ ডোবেলি  : Click_Here

বডি ল্যাংগুয়েজ – অনুবাদ  : Click_Here

অপরাধ তত্ত্ব ডাঃ পঞ্চানন ঘোষাল Pdf Download লিংক: click here

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page