Best Bangla PDF Books

[PDF] ডার্ক মেডিউসা মাসুদ রানা pdf download | Dark Medusa Masud Rana PDF

আজকে আমরা আপনাদের কে ডার্ক মেডিউসা মাসুদ রানা pdf download | Dark Medusa Masud Rana PDF লিংক দিবো। তাহলে চলুন আর দেরী না করে শুরু করা যাক।

বইঃ ডার্ক মেডিউসা মাসুদ রানা pdf download | Dark Medusa Masud Rana PDF

টাইপঃ মাসুদ রানা সিরিজ

সাইজঃ ১৩এম্বি

বইঃ ক্লাইম্বার (মাসুদ রানা)
লেখকঃ কাজী আনোয়ার হোসেন
প্রকাশকঃ সেবা প্রকাশনী
পৃষ্ঠাসংখ্যাঃ ২৩৭
মূল্যঃ পিডিএফ পড়েছি, দাম জানিনা
খুব সম্ভবত ২০০৮ সালের দিকে নানুবাড়ি বেড়াতে যাচ্ছিলাম ট্রেনে। আগে সব সময় কমলাপুর থেকে ট্রেনে উঠলেই ক্যামলেট বুক স্টল থেকে একটা মাসুদ রানা নিয়ে উঠতাম।

ট্রেনে বসে পড়তে পড়তে যেতাম। যেইনা ক্লাইম্যাক্সে পৌঁছেছি ওমনি দেখি জামালপুর চলে এসেছি, তখনকার মত যে বইটা বন্ধ করেছিলাম সেটা খোলা হলো এই এত বছর পর। নানুবাড়িতে বইটা হারিয়ে ফেলেছিলাম, তাই আর পড়া হয়নি। এতদিন পর পিডিএফে পড়ে শেষ করলাম।
ট্রেজারি ডিপার্টমেন্টের একটা বড় চালান হাইজ্যাক হয়ে গেছে মাঝ আকাশেই।

১০০ মিলিয়ন ডলারের চালান ছিল ওটা। কিন্তু হাইজ্যাকারদের কপাল ভালো ছিলনা। দুর্ঘটনায় ১০০ মিলিয়ন ডলার ভর্তি তিনটা ব্রিফক্যাস পড়ে গেল রকি মাউন্টেইনের উপর। কি করা যায়? রেডিওতে সাহায্য চাইলো ওরা।
ছুটি কাটাতে এবং ক্লাইম্বিং করতে রকি মাউন্টেনে ছিল রানা।

ডিসট্রেস কল পেয়ে যখন রেঞ্জার ষ্টেশন থেকে টনি মারভিন যাচ্ছিল সাহায্য করতে, তখন রানাও সাথে গেল। বুঝতে পারছেন কী ঘটতে চলেছে? ১০০ মিলয়ন ডলার হাইজ্যাক করা ডাকাতদের সাহায্য করতে যাচ্ছে ওরা। ওরা কি এমনি এমনি ছেড়ে দিবে ওদের? কিন্তু যদি রানা থাকে সাথে? ও নিজে কি ছেড়ে দিবে? ভুল করে ফেলেছে ডাকাতদল।

বিরাট বড় ভুল!!
অনেক বড় একটা গ্যাপের পর মাসুদ রানার দুরাত্মা দিয়েই ব্লক কাটিয়েছিলাম। আশানুরূপ একশন এডভেঞ্চার পাইনি ওটায়। তাই ভাবলাম, পুরনো একটা বই পড়া যাক। তখনই সামনে পড়লো ক্লাইম্বার। মনে পড়লো, অর্ধেক পড়ে রেখে দিয়েছিলাম বছর দশেক আগে।

শুরু করলাম এটাই। যদিও একশনের থেকে এডভেঞ্চারটাই এটাতে বেশি ছিল, কিন্তু কিছুটা হলেও আমার চাহিদা মেটাতে পেরেছে। পুরনো রানার স্বাদটা অন্তত পেয়েছি। বইটা পড়তে পড়তে ভাবছিলাম, এই টাইপের একটা মুভি হলে মন্দ হতো না। হয়তো অলরেডি আছেই। কারো জানা থাকলে জানাবেন। হাতে সময় থাকলে রানাকে সাহায্য করতে চলে যেতে পারেন রকি মাউন্টেইনে। হ্যাপি ক্লাইম্বিং।

See also  [PDF] প্যারাসাইকোলজি বই PDF Download | Parapsychology Books in Bengali PDF Download

বইঃ গহীন অরণ্য (মাসুদ রানা ৩৩৭)
লেখকঃ কাজী আনোয়ার হোসেন
প্রকাশকঃ সেবা প্রকাশনী
প্রকাশকালঃ ২০০৪
পৃষ্ঠা সংখ্যাঃ ২৪২
মূল্যঃ ৪১ টাকা
যা বলছিলাম, কঙ্গো নদীর তীরে, কঙ্গো রেইন ফরেস্ট।

এখানে ব্লু ডায়মন্ড পাওয়ার সম্ভাবনা আছে। আর আছে হারানো শহর ‘জিঞ্জ’ খুঁজে পাবার সম্ভাবনা। তবে, শোনা যায় এখানে মানুষখেকো কিগানীদের জাতীর বসবাস। তবে সবথেকে অদ্ভুত ব্যাপার হলো অদ্ভুত এক প্রাণী আছে এই এলাকায়। চেনা কোনো প্রাণীর সাথে মেলানো যাচ্ছেনা তাদের। মানুষকে পাওয়া মাত্রই চাপ দিয়ে মাথার খুলি ফাটিয়ে দেয়। দুই পাশ থেকে প্রেশার দিয়ে একদম ফাটিয়ে দেয় খুলি। চোখগুলো তখন গুলির মত ঠিকরে বের হয়ে আসে।

ভি আর এম সি অথবা ভ্যান্স রিসার্চ ও মাইনিং কোম্পানির একদল বিজ্ঞানী ব্লু ডায়মন্ডের খোঁজে এখানে আসে। তারপর বাকিটা ইতিহাস। সবার মাথার খুলি ফাটিয়ে দেয়া হয়। লরেলী ভ্যান্স রানার পুরনো বান্ধবী। সবকিছু শোনার পর সিদ্ধান্ত নেয়, যাবে ও। সাথে যাবে দুনিয়া সেরা গাইড ফুয়াদ।

লরেলীর বোন সিসিলিয়াও যাচ্ছে, মূলত ওর জন্যই রানা রাজী হয়েছে প্রায় অসম্ভব এই অভিযানে অংশ নিতে। সাথে করে নিয়ে যাচ্ছে পুরনো বন্ধু ড. আনন্দ সেনকে। আর অবধারিতভাবেই আনন্দের সঙ্গে যাচ্ছে তার পোষা গরিলা ‘শৈলী’। ওদের লেজে করে জাপানি কনসর্টিয়ামও আসছে হীরের লোভে।

রানার নেশায় পেয়ে বসেছে। নেশার ঘোর কাটার আগেই আরো দুয়েকটা পড়ে ফেলতে হবে। এবং এই সিদ্ধান্তে ঘি ঢেলেছে এই বই। এরকম এডভেঞ্চার ভর্তি বই লাস্ট কবে পড়েছিলাম মনে নেই। তবে এমাজনিয়ার কথা এই মুহূর্তে মনে আসছে বার বার। যারা এমাজনিয়া পড়েছেন এবং ভালো লেগেছে, তাদের কাছে কোনো সন্দেহ ছাড়াই ১০ এ অন্তত সাড়ে নয় পাবে এই বই।

পরতে পরতে এডভেঞ্চার আর সাসপেন্সে ভরপুর ছিল বইটা। ২৪২ পৃষ্ঠা যে কোন দিক দিয়ে শেষ হয়েছে টেরই পেলামনা। অনেকদিন থেকেই নিখাঁদ এডভেঞ্চার পড়তে চেয়েছিলাম। চাওয়া পূর্ণ হলো। যারা রেইন ফরেস্ট পছন্দ করেন, পছন্দ করেন অজানা বিপদকে মোকাবেলা করতে, অজানাকে জানতে তারা কোনোভাবেই এই অভিযান মিস করবেন না। কিভাবে সময় চলে যাবে টেরই পাবেন না। হ্যাপি এক্সপ্লোরিং 🙂

See also  (All) Motivational Books pdf free download | মোটিভেশনাল বই pdf download

“শৈলী ভালো গরিলা”
“শৈলীকে রানা আদর করবে”
“রানা ভালো বন্ধু

ডার্ক মেডিউসা মাসুদ রানা pdf download | Dark Medusa Masud Rana PDF

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page