Best Bangla PDF Books

[PDF] গুপ্তবিদ্যা মাসুদ রানা pdf download | Guptobidya PDF

আজকে আমরা আপনাদের কে গুপ্তবিদ্যা মাসুদ রানা pdf download | Guptobidya PDF লিংক দিব। তাহলে চলুন আর দেরী না করে শুরু করা যাক।

বইঃ গুপ্তবিদ্যা মাসুদ রানা pdf download | Guptobidya PDF

টাইপঃমাসুদ রানা সিরিজ

সাইজঃ ২০এম্বি

বইয়ের নাম:রক্তের রঙ(মাসুদ রানা)
লেখক:কাজী আনোয়ার হোসেন।
মূল্য:২৮ টাকা (৯৯’ সালের প্রিন্ট)
প্রচ্ছদ:আলীম আজিজ।
প্রকাশনী:সেবা।
অনলাইন পরিবেশক:রকমারি।
রিভিউ:বরাবরের মতোই ছুটি কাটাতে কাটাতে ডাক পড়ল মাসুদ রানার।

বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্স এর ডান হাত।ডাক দিয়েছেন জেনারেল রাহাত খান।বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের হেড।রাহাত খান ডাকা মানে কোন সাধারণ কেস নিশ্চয় না।কিন্তু এবারের কেসের কথা বলতে যেয়ে, কঠোর,রুক্ষ বুড়ো রাহাত খানের ভ্রু ও বেঁকে গেলো।সামান্য নয় ভালোই বেঁকে গেল।

মুখ গেল চিমসে হয়ে।মনে আছে মুসলিম লিগের কথা?যুদ্ধের সময়কার তাদের ব্যবহার? সেই মুসলিম লীগ আবার মাথাচাড়া দিয়ে উঠেছে।ব্যাপারটা এইটুকু হলেও কাহিনী শেষ হয়ে যেতে পারত কিন্তু কাহিনী কেবল শুরু।মুসলিমলীগের সাথে যোগ দিয়েছেন প্রাচ্যের দুর্ধর্ষ দস্যু উ সেন।এবার ভ্রু বেঁকে গেল রানার।

এই ভ্রু বাঁকা লক্ষ্য করেই রাহাত খান উত্তর দিল,মরেনি উ সেন।জীবিত আছে এখনো।শুধু হারিয়েছে দুটো চোখ।একেত মুসলিমলীগ সাথে আবার উ সেন যোগ হয়েছে।বুঝতে পারছেন ব্যাপারটা কতটা ভয়ঙ্কর রূপ নিয়েছে।তো কাহিনী ত গেলো,কিন্তু রানার ডাক পড়ল কেন?রানার এখানে কাজটা কি?

মুসলিমলীগ আর উ সেন পরিকল্পনা করেছে বাংলাদেশ টাকে আবার টুকরো টুকরো করে দেয়ার।পরিকল্পনা ছিদ্রহীন। প্রথমে বাংলাদেশের মানুষদের মুখ থেকে খাবার কেড়ে নেয়া হবে,দুর্ভিক্ষ বাধিয়ে দেয়া হবে,ছন্নছাড় করে দিয়ে ভারতের নামে অপবাদ রটিয়ে দেয়া হবে।আর এইসব পরিকল্পনার নকশা রয়েছে উ সেনের কাছে এক ফাইলবন্দী অবস্থায়।

রানাকে যে করেই হোক ফাইলটা উদ্ধার করে রাহাত খানের হাতে হস্তান্তর করতে হবে।কিন্তু এটা যে সে উ সেন।যে সে লোক নয়।তাই মাসুদ রানাকে ধরতে হলো,আব্বাস মির্জা ছদ্মনাম।
কিছুটা কাহিনী এগিয়ে বলি।

See also  (New) বিখ্যাত ব্যাক্তিদের জীবনী pdf download

একসময় মাসুদ রানা ওরফে আব্বাস মির্জা দেখা করল,উ সেনের সাথে।বাংলাদেশের তরফ থেকে সাহায্য করবে এই পরিচয় নিয়ে।রাহাত খান সব ব্যবস্থা করে রেখেছেন।সব পরিকল্পনা যখন বুঝিয়ে দেয়া হলো রানাকে তখনই ঘটল ঘটনা,রানার বন্ধু পাকিস্তান ইন্টেলিজেন্সের কর্নেল শেখ প্রবেশ করল রুমে।আর ঢুকেই মাসুদ রানাকে দেখে বলল,
‘আরে রানা তুমি এখানে?’

এবার কি হবে রানার?কি ভাবে পারবে রানা বাঁচতে? আট হাজার ট্রেইনড গেরিলা বাহিনীর সাথে কি রানা একা পারবে? আদৌ কি রানা ফাইলটা নিয়ে জমা দিতে পারবে রাহাত খানের কাছে?কিন্তু ব্যাপারটা অবশ্যই মাথায় রাখতে হবে এটা উ সেন,কোন অগামগা লোক নয়।জানতে হলে আপনাকে অবশ্যই দারুন এই বইটা পড়তে হবে।

মজার ব্যাপার হলো, এটা গেলো খন্ড এক এর কাহিনী,এবার খন্ড দুইতে কি অপেক্ষা করছে?আর মাসুদ রানা মানেই তো প্রতি পাতায় পাতায় প্রেম, ভালোবাসা আর বর্ণনাতীত থ্রিল।
তাহোলে পাঠক,আপনি কি রানার সাথে সব বিপদের মুখে পড়তে প্রস্তুত?

মাসুদ রানার বর্তমান বই গুলোর চেয়ে আগের গুলো যে মাস্টারপিস এটা নিশ্চয় বলে দিতে হবে না।আর এ বইটা এক কথায় অসাধারন।আমি এক বসায় প্রথম খন্ড শেষ করেছি,অনেকদিন পর রানাকে এমন ভাবে পেয়ে সত্যিই দারুন লাগছে।আমি কথা দিচ্ছি আপনি বইটা পড়ে নিরাশ হবে না মোটেও।
পড়ার আমন্ত্রণ রইলো।

গুপ্তবিদ্যা মাসুদ রানা pdf download | Guptobidya PDF

Direct download link : –  Link :-1 | Link :-2 | Link :-3Link :-4Link :-5Link :-6

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page