Best Bangla PDF Books

[PDF] অপশক্তি মাসুদ রানা pdf free download | Oposhokti Masud Rana pdf download

আজকে আমরা আপনাদের কে অপশক্তি মাসুদ রানা pdf free download | Oposhokti Masud Rana pdf download লিংক দিবো। তাহলে চলুন শুরু করা যাক।

বইঃ অপশক্তি মাসুদ রানা pdf free download | Oposhokti Masud Rana pdf download

টাইপঃ মাসুদ রানা সিরিজ

সাইজঃ ২০এম্বি

পাতকিনী (মাসুদ রানা – ৪৩৮)
কাজী আনোয়ার হোসেন
Adapted From – The Mayan Secrets by Ciive Cussler & Thomas Perry
ঘরানা – হিস্টোরিকাল থৃলার, এডভেঞ্চার
পৃষ্ঠা – ৪০০
মূল্য – ১৩২ টাকা
প্রকাশকাল – ২০১৫
রানা কাহিনি নিয়ে ভূমিকা দেয়ার মতো নতুন কিছু ঘটেনি।

বাংলা থৃলার সাহিত্যে মাসুদ রানার আবেদন চির অম্লান। কাজী আনোয়ার হোসেনের দেখানো পথে হাঁটছেন অনেকেই, ভবিষ্যতেও আরো অনেকে হাঁটবেন। ৪৩৮ – পৌঁছে গেছে মাসুদ রানার বইয়ের সংখ্যা। এই ধারা অক্ষুন্ন থাকুক, রানা কাহিনির একজন ভক্ত হিসেবে আমার এইটাই চাওয়া।

যাই হোক, ভূমিকা টানবোনা বলেও অনেক টেনে ফেলেছি। এবার মূল ব্যাপারে যাই।
কাহিনির শুরু আসলে পনেরো শতকে। এক খৃষ্টান ধর্মযাজক ধর্ম প্রচার করছিলেন মায়ান এলাকা গুয়াতেমালায়। তাঁর নাম ফ্রায়ার বার্তোলোমে দে লাস কাসাস।

স্প্যানিয়ার্ডরা তখন রীতিমতো অত্যাচারের জোঁয়াল চালাচ্ছে মায়ান জাতির মানুষদের ওপর। ধ্বংস করে দেয়া হচ্ছে তাদের কৃষ্টি, সংস্কৃতি আর সভ্যতার নিদর্শন নানা কোডেক্স (প্রাচীন বইপত্র)। ফাদার লাস কাসাস তখন স্প্যানিয়ার্ডদের করাল থাবা থেকে রক্ষা করেন একটা অতি গুরুত্বপূর্ণ মায়ান কোডেক্স, পরবর্তীতে যা হয়ে ওঠে কাহিনির মূল আকর্ষনবিন্দু।
আধুনিক সময়কাল।

বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের দুর্ধর্ষ এজেন্ট মাসুদ রানা আর সোহানা গুয়াতেমালায় এক ত্রাণকার্য্য পরিচালনায় গিয়ে আবিষ্কার করে সেই গুরুত্বপূর্ণ কোডেক্সটি। সেটা মেক্সিকান সরকারের কাছে ফিরিয়ে দেয়ার ইচ্ছে থাকলেও এক ব্রিটিশ যুবতী, যার নাম এলেনা হিউবার্ট কৌশলে করায়ত্ত করে নেয় সেটা।

এলেনা হিউবার্ট নামের এই পাতকিনী অসীম সম্পদের মালিক, দয়াম মায়ার তোয়াক্কা না করে যে নিতে পারে যেকোন সংহারী পদক্ষেপ। মাসুদ রানা আর সোহানার জীবনে সে আবির্ভূত হয় একটা প্রেতাত্মার মতো। মায়ান কোডেক্স যেখানে হয়ে ওঠে একমাত্র আগ্রহের কেন্দ্রবিন্দু।

See also  [PDF] প্যারাসাইকোলজি বই PDF Download | Parapsychology Books in Bengali PDF Download

ট্রেজারহান্ট বা আর্কিওলজিক কাহিনি নিয়ে লেখা রানা কাহিনিগুলো বরাবরই আমার খুব ভালো লাগে। এই বইটাও তার ব্যতিক্রম না। তবে বইয়ের শেষে উড়ে এসে জুড়ে বসার মতো ‘চার দেবদূত’-এর ব্যাপারটা আমার কাছে খুব বেখাপ্পা লেগেছে। মনে হয়েছে, লেখক চেয়েছেন কোনমতে ছেলে ভোলানো একটা বুঝ দিয়ে পাঠককে সন্তুষ্ট করতে। এটা ছাড়া অন্য সবই ভালো।

মায়া সভ্যতা সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পেরেছি, যা আমার নিজের কাছে বেশ আগ্রহের বিষয় বরাবরই।
রনবীর আহমেদ বিপ্লবের করা প্রচ্ছদ একদম ভালো লাগেনি। আজকাল কেন জানিনা, সেবা’র বইয়ের সিনেম্যাটিক প্রচ্ছদ আর ভালো লাগেনা। আর্টিস্টিক প্রচ্ছদ আশা করি ইদানীং। আর তেমন কিছু বলার নেই। এডভেঞ্চারপ্রিয় পাঠকরা পড়ে ফেলতে পারেন মাসুদ রানার এই লেটেস্ট বইটা।
আমার রেটিং – ৪/৫

অপশক্তি মাসুদ রানা pdf free download | Oposhokti Masud Rana pdf download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page