পাঞ্জেরী লেকচার অনুপম গাইড PDF Downloadসকল শ্রেণীর লেকচার গাইড PDF Download

[PDF] অক্ষরপত্র প্রকাশনী রসায়ন বই PDF Download | Akkharpatra Chemistry Book PDF download

আজকে আমরা আপনাদের কে অক্ষরপত্র প্রকাশনী রসায়ন বই PDF Download | Akkharpatra Chemistry Book PDF download লিংক দিবো। তাহলে চলুন শুরু করা যাক।

বইঃ অক্ষরপত্র প্রকাশনী রসায়ন বই PDF Download | Akkharpatra Chemistry Book PDF download

টাইপঃ রসায়ন বই

সাইজঃ ১০এম্বি

বই রিভিউ- হার না মানা অন্ধকার
লেখক- বাপ্পী খান
প্রকাশনী- বাতিঘর
মুদ্রিত মূল্য- ১৫০
গল্প সংক্ষেপ:
চাচার ট্যাবলয়েড পত্রিকা “সত্য-কলাম” টিকিয়ে রাখতে রফিক শিকদারকে বেশ বেগ পেতে হচ্ছে।গুগল এর যুগে কেউই পত্রিকা পড়তে চায় না।

পত্রিকাটি টিকিয়ে রাখতে রফিক শিকদার ভাবলেন রহস্যময় ঘটনা নিয়ে “অপ্রাকৃত” নামে একটি নতুন কলাম চালু করবেন।নিজের সাথে ঘটে যাওয়া রহস্যময় ঘটনার উপর ভরসা করে বেরিয়ে পরলেন রহস্যময় ঘটনা খোঁজার অভিযানে।সত্যিই কি “অপ্রাকৃত” কলাম চালাতে পারবেন রফিক শিকদার?নাকি নিজেই হারিয়ে যাবেন রহস্যের অন্ধকারে?জানতে হলে পড়ে ফেলুন বাপ্পী খানের “হার না মানা অন্ধকার”।

পাঠ প্রতিক্রিয়া:
প্রচ্ছদের সাথে যখন বইয়ের মিল খুঁজে পাওয়া যায় তখন খুব ভাল লাগে।কিন্তু নামের বইএর মিল না থাকলে হতাশ লাগে।বইয়ের প্লট রচিত হয়েছে পার্বত্যচট্টগ্রামে।যেখানে রয়েছে প্রকৃতির অপার লীলাখেলা।প্রাকৃতিক সৌন্দর্যের ছড়াছড়ি।সেরকম জায়গায় অন্ধকারের ভূমিকা আমি ঠিক বুঝে উঠতে পারি নি।যদিও ভুতের উপদ্রব রাতেই বেশি।

ভিন্ন ক্যাটাগরির হরর সেটি অস্বীকার করা যায় না।অনেকদিন পর বাড়ির ভৌতিক রহস্য থেকে বের হয়ে রাঙামাটিতে রহস্য খুঁজতে বেশ ভাল লেগেছে।সবচেয়ে ভাল লেগেছে এরপর কি ঘটবে সেটা অনুমান করা বেশ কষ্টসাধ্য।সাহসিকতার পরিচয় দিয়ে রফিক শিকদার এদিকওদিক যেভাবে ঘুরে বেরিয়েছেন সেটা যথেষ্ট থ্রিলিং ছিল।

একেরপর এক আলাদা ঘটনা নিয়ে উপন্যাস যেভাবে এগিয়েছে সেটা এখনকার লেখালেখিতে খুব একটা দেখা যায় না।আলাদা ধরণের উপন্যাস উপহার দেওয়ার জন্য লেখককে ধন্যবাদ।শেষের টুইস্টটা কমন ছিল।

বানান ভুলের কথা কি আর বলব?এক জায়গায় অনেকগুলো ‘০’ যেটা হয়ত ভুলে চাপ লেগে পরে গিয়েছে।”বুদবুদ” এর বদলে “বুদ্বুদ”।”কেউ” এর বদলে “কেও”।শব্দের মাঝখানে অহেতুক স্পেস। রীতিমত বিরক্ত হয়েছি।বাতিঘরের এদিকটায় আলাদা খেয়াল রাখা উচিত।

একটুখানি স্পয়লার:
[যারা একটুও স্পয়লার চান না তারা এড়িয়ে যেতে পারেন]
সেগুন কাঠের শোকেজ যখন পাথরে পরিণত হচ্ছিল তখন আমার মাথায় একটা চিন্তাই ঘুরপাক খেয়েছে সেটা হচ্ছে “বাসা চেঞ্জ করলে পাথরের শোকেজ কিভাবে বের করবে?” :3

See also  ৮ম শ্রেণির বাংলা গাইড PDF Download | Class 8 Bangla Guide PDF Download

শেষ করছি মিসির আলি সাহেবের একটি কথা দিয়ে,”প্রকৃতি কিছু কিছু সত্য পরম যত্নে নিজের মাঝে লুকিয়ে রাখে।”

অক্ষরপত্র প্রকাশনী রসায়ন বই PDF Download | Akkharpatra Chemistry Book PDF download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page