পাঞ্জেরী লেকচার অনুপম গাইড PDF Downloadসকল শ্রেণীর লেকচার গাইড PDF Download

[PDF] অক্ষরপত্র প্রকাশনী উচ্চতর গণিত ১ম পত্র ও ২য় পত্র সমাধান PDF Download | Akkharpatra Higher Math Solution PDF Download

আজকে আমরা আপনাদের কে অক্ষরপত্র প্রকাশনী উচ্চতর গণিত ১ম পত্র ও ২য় পত্র সমাধান PDF Download | Akkharpatra Higher Math Solution PDF Download লিংক দিবো। তাহলে চলুন শুরু করা যাক।

বইঃ অক্ষরপত্র প্রকাশনী উচ্চতর গণিত ১ম পত্র ও ২য় পত্র সমাধান PDF Download | Akkharpatra Higher Math Solution PDF Download

টাইপঃ উচ্চতর গণিত ১ম পত্র ও উচ্চতর গণিত ২য় পত্র

সাইজঃ ১০এম্বি

বই- ডার্কফল।
লেখক- ডিন কুইন্টিজ।
অনুবাদ- তানজিম রহমান।
ধরন- হরর, ফ্যান্টাসি, অ্যাকশন।
প্রকাশনী- বাতিঘর।
খুব ভয়ঙ্কর ভাবে খুন হয়ে যাচ্ছে মাফিয়ার লোকেরা। পুলিশ কোনো কূল কিনারা করতে পারছেনা। প্রতিটা খুন হচ্ছে বিভৎস ভাবে। মৃতদেহগুলো দেখলে মনে হয় কোনো ইদুর গোষ্ঠীর শক্তিশালী প্রাণী ভিক্টিমকে আক্রমন করেছিলো।

মৃতদেহগুলোর দিকে তাকানো যায় না এমন অবস্থা করে ছেড়েছে। উক্ত কেসগুলো সমাধানের দায়িত্ব দেওয়া হয় ডিটেক্টিভ জ্যাক ডওসন ও ডিটেক্টিভ রেবেকা চ্যান্ডলারকে। প্রথমে মনে হয় মাফিয়ারা কেউ একের বিরুদ্ধে অপরে লেগেছে। কিন্তু খুনের মোটিভগুলো সেরকম কিছুই ইঙ্গিত করেনা। জ্যাক ও রেবেকা তদন্ত চালিয়ে যায়।

এবং পরবর্তীতে ওরা আবিষ্কার করে এক ভুডু ম্যাজিশিয়ান প্রতিশোধ স্বরুপ ব্ল্যাক ম্যাজিকের মাধ্যমে নরকের শয়তানদের ব্যবহার করে বিভৎস এই হত্যাকান্ড চালাচ্ছে। একটা প্রতিশোধ নিতে চায় সে মাফিয়ার বিরুদ্ধে। অত্যন্ত কঠোর, ভয়ঙ্কর এক প্রতিশোধ। এই ভুডু ম্যাজিশিয়ান এতোই শক্তিশালী যে জ্যাক ও রেবেকার তার বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা বলতে গেলে কিছুই থাকেনা।

অন্যান্য ম্যাজিশিয়ানরাও তার নাম শুনলে ভয়ে জ্যাক ও রেবেকাকে সাহায্য করতে চায় না। এদিকে মাফিয়া লীডারও তাদের চাপ দিচ্ছে যতো তাড়াতাড়ি সম্ভব খুনীকে গ্রেফতার করতে। সেইসাথে তারা নিজেরাও খুজে যাচ্ছে। কিন্তু কারো কাছে সামান্যতম ক্লুও নেই। ওদিকে জ্যাকের ভুডু থিওরী কেউ বিশ্বাসও করতে চায় না। জলে কুমীর ডাঙায় বাগের অবস্থা হয় দুই ডিটেক্টিভের।

তারওপর এক ফোন আলাপের মাধ্যমে জ্যাক ও ম্যাজিশিয়ান লাবেলের মধ্যে ব্যাপারটা ব্যাক্তিগত শত্রুতায় গিয়ে পৌছে। যারফলে লাবেল জ্যাকের ছেলে ও মেয়েকে লক্ষ্যবস্তু বানায়। কি করে ঠেকাবে ভুডু ম্যাজিশিয়ানকে জ্যাক ও রেবেকা?
বইটা মোটামুটি। হররের সাথে অ্যাকশনের সংমিশ্রন। অন্যান্য হররের চেয়ে কিছুটা আলাদা।

See also  নবম দশম শ্রেণীর ইংরেজি গাইড বই ডাউনলোড PDF Download | Class 9-10 English Guide PDF Download

তবে এসব কাহিনীর শেষটা সবসময় কেমন সিনেমাটিক হয়। ভিলেন হবে শক্তিশালী কিন্তু তাও নায়কের কাছে পরাজিত হবে, ভালো লাগেনা। আমার ধারনা পড়ার সময় বেশীরভাগ পাঠকই লাবেলকে সমর্থন দেবেন। কেনোনা তার কাজ ভালোই ছিলো। সে যাকগে, বাস্তবে এসব যেহেতু বিশ্বাস করি না তাই এসব নিয়ে এতো আলোচনারও প্রয়োজন পড়ে না। ভুডু বইতেই থাকুক। হরর পাঠকরা আশা করি মজা পাবেন।

বই: একজোড়া চোখ খোঁজে আরেক জোড়া চোখকে
লেখক: জাহিদ হোসেন
প্রকাশক : বাতিঘর প্রকাশনী
প্রকাশকাল: বইমেলা ২০১৮
মূল্য: ৭২ টাকা
পৃষ্ঠা: ৯৬
আসগর সাহেব! পেশায় লেখক। বয়সে বিশ বছরের ছোট নারী সাংবাদিক আনজুমের সাথে আসগর সাহেবের লীলাখেলা চলছিল বেশ।

আনজুমের বড় ভাই সন্ত্রাসী ড্যাগার দোলন “কাবাব মে হাড্ডি” হয়ে যাওয়ায় এক বস্তিতে গা ঢাকা দেয় আসগর আলী। বস্তির টয়লেটের ছিটকিনির পাশের ছোট্ট ফুটো দিয়ে একজোড়া ক্ষুধার্ত চোখ প্রায়ই ড্যাবড্যাব করে তাকিয়ে থাকে আসগর আলীর দিকে।

একদিন মোটর-পার্টস দোকানি ল্যাংড়া সাচ্চুর মুখে শোনেন শুড়ধারী ভয়ংকর প্রাণীর গুহা থেকে উঠে এসে মানুষ হত্যার রহস্যময় কাহিনী। সেই কাহিনী শোনার পর অন্য সবার মতই আসগর আলী বিশ্বাস করেননি। কিন্ত তিনি নিজেও যখন স্বপ্নে অসংখ্য চোখ সম্বলিত তেলাপিয়া মাছের মত একধরণের প্রাণী দেখেন,তখন তার বিশ্বাস হয় ল্যাংড়া সাচ্চুর কথা।

এই প্রাণী কেড়ে নেয় এক গ্রাম মানুষের জীবন। রহস্যে উদঘাটনে নামেন আসগর আলী,ল্যাংড়া সাচ্চু, প্রফেসর ক্রিস্টোফার পাইক, ভার্সিটির শিক্ষক রেহমান সিদ্দিক ও তার বোন ফারহানা। কি হয় শেষ পর্যন্ত? তারা কি পারে রহস্যের উদঘাটন করতে?
ঘ্রিয়ালক ব’ষি ত্রীৎ পেক্রী। ঘ্রিয়ালক্র ব’ষি ত্রীৎ ম্রেঘুৎ। ঘ্রিয়ালক্র ব’ষি ত্রীৎ ফ্রা। ত্রীৎ ফ্রা,ত্রীৎ ফুয়েং,ত্রীৎ ফ্রায়ীৎ….(বইটা না পড়লে এটুকুর মানে বুঝবেন না)

হরর বরাবরই আমার অপছন্দের জনরা (ভূতের ভয় পায় ব্যাপক তো 🙁 )। ‘লাভক্র‍্যাফটিয়ান হরর’ এর সাথে পরিচিত ছিলাম না। বইটা কিনেছিলাম মূলত হরর এর এই সাব-জনরার সাথে পরিচিত হবার জন্যই। আমার আহামরি ভাল লাগে নি। তবে যারা হরর পছন্দ করেন তাদের ভাল লাগতে পারে। আর হ্যা, এই বই শিশুদের নাগালের বাইরে রাখা উত্তম! মাত্রাতিরিক্ত ১৮+ শব্দের প্রয়োগ আছে।

See also  পদার্থ বিজ্ঞান ১ম পত্র শাহজাহান তপন pdf download । Physics 1st paper Shahjahan Tapan solution PDF Download

অক্ষরপত্র প্রকাশনী উচ্চতর গণিত ১ম পত্র ও ২য় পত্র সমাধান PDF Download | Akkharpatra Higher Math Solution PDF Download

অক্ষরপত্র প্রকাশনী উচ্চতর গণিত ১ম পত্র ও ২য় পত্র সমাধান PDF Download | Akkharpatra Higher Math Solution PDF Download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page