Bangla islamic Books PDF

(New) চিশতিয়া তরিকার বই pdf download

আজকে আমরা আপনাদের কে চিশতিয়া তরিকার বই pdf download লিংক দিবো।

বইঃ চিশতিয়া তরিকার বই pdf download

ধরণঃ ইসলামিক

Size: 6 MB

বই রিভিউ
বইয়ের নাম : রিমেডি
লেখক : জাফর বিপি
প্রকাশনী : নিয়ন পাবলিকেশন
পৃষ্ঠা : ১১৫
অধ্যায় : ৪

আমি এর আগে কখনো বই রিভিউ লেখিনি।তাই ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

একটা কথা না বললেই নয়, আমি আগে কখনো বই কিনতে পারিনি। কিনবো কি আসলে বই এর সন্ধানই পাইনি। যখন থেকে দ্বীন এর বুঝ হয়েছে, বই এর সন্ধান পেয়েছি তখন থেকে বই পড়ার আগ্রহ হয়েছে। বেছে বেছে ইসলামিক বই পড়ার জন্য অনেক চেষ্টা করেছি। প্রথমে মোবাইল থেকে পড়েছি। এই প্রথম কিনেছি একটা বই। আল- হামদুলিল্লাহ ।

যাইহোক মূল কথায় আসি – –

▪️প্রথম অধ্যায় ( তরবিয়ত) এই অধ্যায়ে প্রথম বিষয় ডিজিটাল সাদেকি – এটা পড়ে অনেক অজানা কিছু জেনেছি। আমরা আসলেই কয়জন সাদাসিধেভাবে চলি। অথচ আমাদের প্রিয় রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর যুগ এ সাহাবীরা সাদাসিধেভাবে জীবন যাপন করেছেন । তাদের ঘরে আসবাব না থাকলেও আমল ও ভালোবাসায় পরিপূর্ণ ছিল। আমরা ঘরের আসবাব ও সৌন্দর্যের জন্য অনেক কষ্ট করে উপার্জন করি। অথচ আমল বাড়ানোর জন্য একটু কষ্ট করতে পারি না। তাই আমরা যদি সাহাবীদের মত আমাদের জীবন সাধারণ করে তুলতে পারি তাহলে আর বাড়তি চাপ থাকবে না, অর্থও নষ্ট হবে না।

এখানে আমার কাছে যে উক্তি গুলো বেশি ভালো লেগেছে তা হলো – –

” আমরা যত দ্বীনদার হচ্ছি, আমাদের মধ্যে চাকচিক্য ততই বাড়ছে। অন্যদিকে নববী যুগে যারা যত দ্বীনদার হতো, তাদের মধ্যে থেকে চাকচিক্য ততই হারিয়ে যেত। জীবনে অনাড়ম্বরতা চলে আসতো। সাদেকিকে তারা খুশিমনে বরণ করতো। ”

” আসলে তাদের ঘরগুলো আসবাব ও বিলাসিতায় পূর্ণ না থাকলেও আমল ও ভালোবাসায় পরিপূর্ণ ছিল। যা আমাদের ঘরে নেই। আমরা এক বিরানভূমিতে পড়ে আছি। যার উপরে চাকচিক্যের বাহার, আর ভেতরে বিভীষিকাময় আঁধার। ”

▪️প্রথম অধ্যায়ের
দ্বিতীয় বিষয় প্রিয় সাহেব মশাই – আসলেই আমাদের মা – বোনেরা রান্নাবান্না, ঘরদোর সামলানো আর বাচ্চা-কাচ্চা পালনে দিন পার করে দেয়। এটা তো আমাদের জীবন না। এখানে মূলত দুটি পর্যায়ের ভুল। একটি তাদের নিজেদের, আরেকটি পুরুষদের। এখানে লেখক ভুল ধরে দিয়েছেন এবং অনেক সুন্দর সমাধান দিয়েছেন। এই বইটা পড়লেই বুঝতে পারবেন। তাই আর দেরি না করে কিনে পেলুন। আসলেই এটা একটা বই না মেডিসিনও বটে।
এখান থেকে আমি জেনেছি কি ভাবে টাইম মেনটেন করতে হয়।

See also  মুসলিম জাতি বিশ্বকে কি দিয়েছে pdf download

এখানে আমার পছন্দের উক্তিটি হলো- –
” স্ত্রীর মুখে লোকমা তুলে দেয়া সুন্নাহ ।আবার তাকে দ্বীন শেখানোও সুন্নাহ ।এজন্য শুধু লোকমা তুলে দিয়ে বাকিটা ভুলে গেলে চলবে না ;ফেঁসে যাবেন। ”

আসসালামু ‘আলাইকুম

📙📗একনজরে বইটিঃ

নামঃ গল্প হতে রবের পথে
লেখিকাবৃন্দ: হিজাযী সিস্টার্স কাফেলা
সম্পাদক: মুফতি মিজান বিন মোতাহার
প্রকাশনী: মাকতাবাতুল হিজায
পৃষ্ঠা: ২২৪
মূদ্রিত মূল্য: ৩৬০৳

📗📔বইকথনঃ
আমরা সবাই কমবেশি গল্প পড়তে ভালোবাসি। তবে সেটা যদি হয় দিনের পথে চলতে শেখায় গল্পে গল্পে তাহলে তার মজাটা অন্য রকম। ছোট থেকে আমরা দাদা দাদির কাছে মায়ের কাছে গল্প শুনেছি সেই গুলো যখন ইসলামিক গল্প হতো কেমন যেন শুনার আগ্রহটা দ্বিগুন হয়ে ওঠতো। ইসলামিক গল্পগুলো মাধ্যমে আমরা অনেকে হিদায়ত পেয়ে থাকি।আমাদের করা প্রতিনিয়ত ভুল গুলো ঠিক করার চেষ্টা করি।

এমন পরিকল্পনাকে সামনে রেখেই ১১ জন দ্বীনি বোনের চেষ্টায় লিখা ৩৩ টি গল্পের সমন্বয়ে বই “গল্প হতে রবের পথে “।

পুরো ২২৪ পৃষ্ঠার বইটি সাজানো হয়েছে অসমাপ্ত স্মৃতি, সত্যের পথে প্রতিবন্ধকতা, নিন্দিত উপহার, প্রত্যাগমন, এক ফালি রোদ, অবহেলা ,হতাম যদি আল্লাহর প্রিয় , আপনি ও কি নরখাদক নন?? ইত্যাদি ইত্যাদি অনেক সুন্দর সুন্দর ইসলামিক গল্প ।

গল্পগুলোর পড়ে আমি নিজের মধ্য ভীষণভাবে ডুবে যাই।বইগুলো পড়ে ইনশাআল্লাহ অনেক পথহারা পথিক সঠিক পথের সন্ধান পাবে।দ্বীন থেকে সরে যাওয়া মানুষগুলো দ্বীনের দিকে ফিরে আসবে ইনশাআল্লাহ।

📘📙 কেন পড়া প্রয়োজন বইটি

আমরা প্রতিনিয়ত আমাদের দ্বীন থেকে সরে যাচ্ছি হারিয়ে যাচ্ছি দুনিয়ায় মোহ মায়ায়।দিনের পর দিন হারামে লিপ্ত থাকছি।খারাপ কাজগুলো এখন আর খারাপ কাজ মনে হচ্ছে না।
প্রতিনিয়ত আমরা তলিয়ে যাচ্ছি গভীরে আমরা যদি এখনি ফিরে না আসি তাহলে তাওবা করার পথ পাবো না ।তাই তার ঈমান ও আমল ভালো ভাবে পালন করা উচিৎ বইটির মধ্যে এমন অনেক গুলো গল্প আছে যা আমাদের জীবন পাল্টে দেওয়ার মতো ।
মুমীন বান্দারা আল্লাহ্ ওয়ালা হতে পারবে, নামার সম্পর্কে দ্বীনের পথে ফিরিয়ে দেবার জন্য যথেষ্ট। এককথায় গল্পের মাধ্যমে আল্লাহর খোঁজ পাওয়া যাবে ইনশাআল্লাহ।

See also  (New) তাফসীর বায়যাবী PDF Download

📘 📚বইটি কাদের জন্যঃ

সকল বয়সি মানুষের জন্য।আমার মনে হয় সবার একবার করে হলেও পড়া উচিত।আমাদের ইমানি শক্তি মজবুত করার জন্য ইনশাআল্লাহ।

📕পাঠানুভূতিঃ

১. বইয়ের ভাষা সহজ,সরল ও সাবলীল।
২.বইটির প্রচ্ছদ অনেক সুন্দর।

📘 উপসংহারঃ

আমার মনে হয় বইটি আমাদের জীবনে খুব গুরুত্বপূর্ণ। সারারাত ইবাদতের চেয়ে এক মূহুর্ত ইলম অর্জন করা বেশি মূল্যবান আমার রবের কাছে। বইটি থেকে অর্জিত ইলম আমরা আমাদের জীবনে কাজে লাগাতে পারবো ইনশা আল্লাহ।

(রিভিউ ভালো লাগলে রেটিং দেবেন আশা করা যায়।)

জাযাকাল্লাহ খাইরান

(New) চিশতিয়া তরিকার বই pdf download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page