সকল শ্রেণীর লেকচার গাইড PDF Download

Lecture guide for class 6 pdf download | লেকচার গাইড ৬ষ্ঠ শ্রেণী pdf download

আজকে আমরা আপনাদের কে Lecture guide for class 6 pdf download | লেকচার গাইড ৬ষ্ঠ শ্রেণী pdf download লিংক দিবো। আশা করি আপনাদের অনেক উপকার হবে। তাহলে চলুন শুরু করা যাক।

Lecture guide for class 6 pdf download | লেকচার গাইড ৬ষ্ঠ শ্রেণী pdf download

Class 6 Lecture English guide pdf download | লেকচার ইংরেজি গাইড pdf download

Lecture guide for class 6 pdf download | লেকচার গাইড ৬ষ্ঠ শ্রেণী pdf download

Class 6 Lecture science guide pdf download | লেকচার বিজ্ঞান গাইড pdf download

Lecture guide for class 6 pdf download | লেকচার গাইড ৬ষ্ঠ শ্রেণী pdf download

Class 6 Lecture mathematics guide pdf download | লেকচার গণিত গাইড pdf download

Class 6 Lecture Bangladesh and world identity guide pdf download | লেকচার বাংলাদেশ ও বিশ্বপরিচয় গাইড pdf download

Class 6 Lecture islam studies guide pdf download | লেকচার ইসলাম শিক্ষা গাইড pdf download

Class 6 Lecture ICT guide pdf download | লেকচার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি গাইড pdf download

নামঃ গল্প হতে রবের পথে
লেখিকাবৃন্দ: হিজাযী সিস্টার্স কাফেলা
সম্পাদক: মুফতি মিজান বিন মোতাহার
প্রকাশনী: মাকতাবাতুল হিজায
পৃষ্ঠা: ২২৪
মূদ্রিত মূল্য: ৩৬০৳
📗📔বইকথনঃ
আমরা সবাই কমবেশি গল্প পড়তে ভালোবাসি। তবে সেটা যদি হয় দিনের পথে চলতে শেখায় গল্পে গল্পে তাহলে তার মজাটা অন্য রকম। ছোট থেকে আমরা দাদা দাদির কাছে মায়ের কাছে গল্প শুনেছি সেই গুলো যখন ইসলামিক গল্প হতো কেমন যেন শুনার আগ্রহটা দ্বিগুন হয়ে ওঠতো। ইসলামিক গল্পগুলো মাধ্যমে আমরা অনেকে হিদায়ত পেয়ে থাকি।আমাদের করা প্রতিনিয়ত ভুল গুলো ঠিক করার চেষ্টা করি।
এমন পরিকল্পনাকে সামনে রেখেই ১১ জন দ্বীনি বোনের চেষ্টায় লিখা ৩৩ টি গল্পের সমন্বয়ে বই “গল্প হতে রবের পথে “।
পুরো ২২৪ পৃষ্ঠার বইটি সাজানো হয়েছে অসমাপ্ত স্মৃতি, সত্যের পথে প্রতিবন্ধকতা, নিন্দিত উপহার, প্রত্যাগমন, এক ফালি রোদ, অবহেলা ,হতাম যদি আল্লাহর প্রিয় , আপনি ও কি নরখাদক নন?? ইত্যাদি ইত্যাদি অনেক সুন্দর সুন্দর ইসলামিক গল্প ।
গল্পগুলোর পড়ে আমি নিজের মধ্য ভীষণভাবে ডুবে যাই।বইগুলো পড়ে ইনশাআল্লাহ অনেক পথহারা পথিক সঠিক পথের সন্ধান পাবে।দ্বীন থেকে সরে যাওয়া মানুষগুলো দ্বীনের দিকে ফিরে আসবে ইনশাআল্লাহ।
📘📙 কেন পড়া প্রয়োজন বইটি
আমরা প্রতিনিয়ত আমাদের দ্বীন থেকে সরে যাচ্ছি হারিয়ে যাচ্ছি দুনিয়ায় মোহ মায়ায়।দিনের পর দিন হারামে লিপ্ত থাকছি।খারাপ কাজগুলো এখন আর খারাপ কাজ মনে হচ্ছে না।
প্রতিনিয়ত আমরা তলিয়ে যাচ্ছি গভীরে আমরা যদি এখনি ফিরে না আসি তাহলে তাওবা করার পথ পাবো না ।তাই তার ঈমান ও আমল ভালো ভাবে পালন করা উচিৎ বইটির মধ্যে এমন অনেক গুলো গল্প আছে যা আমাদের জীবন পাল্টে দেওয়ার মতো ।
মুমীন বান্দারা আল্লাহ্ ওয়ালা হতে পারবে, নামার সম্পর্কে দ্বীনের পথে ফিরিয়ে দেবার জন্য যথেষ্ট। এককথায় গল্পের মাধ্যমে আল্লাহর খোঁজ পাওয়া যাবে ইনশাআল্লাহ।
📘 📚বইটি কাদের জন্যঃ
সকল বয়সি মানুষের জন্য।আমার মনে হয় সবার একবার করে হলেও পড়া উচিত।আমাদের ইমানি শক্তি মজবুত করার জন্য ইনশাআল্লাহ।
📕পাঠানুভূতিঃ
১. বইয়ের ভাষা সহজ,সরল ও সাবলীল।
২.বইটির প্রচ্ছদ অনেক সুন্দর।
📘 উপসংহারঃ
আমার মনে হয় বইটি আমাদের জীবনে খুব গুরুত্বপূর্ণ। সারারাত ইবাদতের চেয়ে এক মূহুর্ত ইলম অর্জন করা বেশি মূল্যবান আমার রবের কাছে। বইটি থেকে অর্জিত ইলম আমরা আমাদের জীবনে কাজে লাগাতে পারবো ইনশা আল্লাহ।
(রিভিউ ভালো লাগলে রেটিং দেবেন আশা করা যায়।)
জাযাকাল্লাহ খাইরান

বইয়ের নাম:- কিছুটা কবিতা,তারপর তুমি
লেখক:- জহিরুল হক অপি
ধরন:- অনু কবিতা
একটি কবিতা লেখার জন্য বিরাম নেই আমার,
কবিতা খুঁজতে খুঁজতে মৃত্যুর পথে পা বাড়াই,
আমার কবিতা না হলে,
মৃত্যু স্মরণিকায় নামের পাশে লিখে দিও,
“এই লেখক কোনোদিন কবি ছিলেন না”
কবি পরিচয়ের জায়গায় এই পাঁচটি লাইন পড়ে আমার মনে হয়েছে এতো সুন্দর কবি পরিচিতি আমি আগে কখনও পড়িনি। জহিরুল হক অপি তার পরিচয় দিয়েছেন এই পাচঁ লাইন এবং এই বইয়ের সবগুলো কবিতার মাধ্যমে।
যদি আমাকে এক লাইনে বইটির রিভিউ দিতে বলা হয় তাহলে আমি বলব,”প্রচ্ছদ থেকে শুরু করে কবিতা সবই অসাধারন।” যতবারই পড়েছি ততবারই মুগ্ধ হয়েছি এবং নতুন নতুন বিষয় মাথায় এসেছে। বইয়ের লেখাগুলো সত্যি অসাধারন। আপনি চিন্তাও করতে পারবেন না দুই লাইনে কত সুন্দর করে কতগুলো ভিন্ন ভিন্ন বিষয় ফুটিয়ে তোলা হয়েছে এবং এই লাইনগুলো পড়লে আপনি অটোম্যাটিক সেই বিষয়টা তে ভাবতে শুরু করে দেবেন। কোথাও একটা পড়েছিলাম কবিতা একটা বড় গল্পকে আমাদের সামনে কয়েকটা লাইনে উপস্থাপন করে। আর এই বইটা পড়ার পর আমি বলছি মাত্র দুটো লাইন একটা বড় কোন বিষয় বস্তুকে আপনার সামনে তুলে ধরতে পারে এবং সে বিষয়ে আপনাকে ভাবাতে পারে।
“আমি ঘুমাই,মাটি হাসে।”
“-তুমি প্রেমিক নাকি কবি?
-পুরুষ চাইলে প্রেমিক,মানুষ চাইলে কবি।”
“জীবন শব্দের বানানে অনেক ভুল।”
এরকম ৫৭ টি অনুকবিতা রয়েছে বইটিতে। এই বইটির প্রচ্ছদ অসাধারন। এবং সবচেয়ে মজার ব্যাপার প্রতিটি কবিতার পাশে একেকটা ছবি;এই কনসেপ্টটা আমার খুবই ভালো লেগেছে। আরও মজার ব্যাপার হচ্ছে একটাও বানান ভুল বইটিতে আমার চোখে পরে নি। বইটি প্রকাশ করেছে কিংবদন্তী পাবলিকেশন। বইটির প্রকাশকাল ০৮ নভেম্বর ২০২০। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন সঞ্চিতা সৃষ্টি। পৃষ্ঠা সংখ্যা ৬৪টি। মুদ্রিত মূল্য ৩০০টাকা। বইটি উৎসর্গ করা হয়েছে লেখকের ভাগ্নে আরাফকে।
সবকিছু মিলিয়ে আমার মনে হয়েছে “কিছুটা কবিতা,তারপর তুমি” দারুন একটি বই। এই বইটি আমার মতে প্রমিক/প্রেমিকা/ভালোলাগা/ভালোবাসার মানুষকে উপহার দেওয়ার মতো আদর্শ একটা বই।

See also  ৮ম শ্রেণীর ইংরেজি ১ম পত্র গাইড PDF Download | Class 8 English Guide book PDF Download

আজকে আমরা আপনাদের কে Lecture guide for class 6 pdf download | লেকচার গাইড ৬ষ্ঠ শ্রেণী pdf download লিংক দিয়েছি। আশা করি আপনাদের অনেক উপকার হয়েছে।

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page