সকল শ্রেণীর লেকচার গাইড PDF Download

Lecture guide for class 3 pdf download | লেকচার গাইড ৩য় শ্রেণী PDF Download

আজকে আমরা আপনাদের কে Lecture guide for class 3 pdf download | লেকচার গাইড ৩য় শ্রেণী PDF Download লিংক দিবো। আশা করি আপনাদের অনেক উপকার হবে।

Lecture guide for class 3 pdf download | লেকচার গাইড ৩য় শ্রেণী PDF Download

Lecture math guide pdf download | লেকচার গণিত গাইড pdf download

Lecture English guide pdf download | লেকচার ইংরেজি গাইড pdf download

Lecture Bangla guide pdf download | লেকচার বাংলা গাইড pdf download

Lecture Bangla guide pdf download | লেকচার বাংলা গাইড pdf download

Lecture Bangladesh and world identity guide pdf download | লেকচার বাংলদেশ ও বিশ্বপরিচয় গাইড pdf download

Lecture science guide pdf download | লেকচার বিজ্ঞান গাইড pdf download

বই রিভিউ : আল্লাহর ভালোবাসা পেতে হলে

লেখক: শাইখ ইয়াহইয়া আল-হুনাইদিঅনুবাদ: জুবায়ের রশিদপ্রকাশনায়: Hasanah Publicationরিভিউদাতা: মুহাম্মাদ আশরাফুলপাঠ অনুভূতি : ‘আল্লাহর ভালোবাসা পেতে হলে’ এ বইটি একজন পাঠককে সুন্দর জীবন গড়ে তোলার দিকে তাড়িত করবে। পুরো বইয়ের আলোচনা হৃদয় সংশ্লিষ্ট হওয়ায় পাঠক বইটির মাধ্যমে আত্মশুদ্ধির কাজটুকু খুব সহজে করে নিতে পারবে। এ বইটি পাঠককে ইবাদতের প্রতি আগ্রহী করে তোলার পাশাপাশি জীবনের জটিলসব সমস্যার ধর্মীয় নির্দেশনা বাতলে দেবে।

এ বইটি পাঠকের ঈমান ও আমল বৃদ্ধির পথকে সুগম করবে।বইটির প্রয়োজনীয়তা: নিয়ত পরিশুদ্ধ থাকলে আমল বেশি হওয়ার গুরুত্ব অনুধাবনে বইটা বেশ কার্যকর ভূমিকা রেখেছে। প্রয়োজনীয় দুআ পড়ে ঘুমোতে গেলে বা প্রাকৃতিক প্রয়োজনে সাড়া দেওয়ার মতো কাজও করলে যে ইবাদত হয় এসকল দিকগুলো উপলব্ধি করার ক্ষেত্রে বইটার গুরুত্ব অনেক।বইতে পবিত্র কুরআন ও হাদিসের আলোকে সত্য কথা বলার গুরত্ব, সবর, ঈমান, দুনিয়া বিমুখতা, আল্লাহর ওপর ভরসা করা, তাকওয়া, তাওবাহর প্রয়োজনীয়তাসহ ইত্যাদি অনেকগুলো বিষয়ের সুন্দর আলোচনা উপস্থাপন করেছে। সে সাথে এসকল বিষয়গুলোতে সালাফদের মতামতও নিয়ে আসা হয়েছে যা একজন পথহারা মুসলিমকে ঈমান তরতাজা করার বিষয়ে সচেতন ও আগ্রহী করে তুলবে।

See also  ৮ম শ্রেণির বাংলা গাইড PDF Download | Class 8 Bangla Guide PDF Download

অনুবাদ, ছাপা, বাঁধাই: বইয়ের অনুবাদ ভালো হয়েছে। দুর্বোধ্য শব্দের ব্যবহার নাই। অনুবাদ বোঝার পক্ষে সহজ ও সাবলীল হয়েছে।বইয়ের ছাপা ও বাঁধাইয়ে কোনো ত্রুটি দেখিনি। হালকা রঙের মধ্যে সাধারণ প্রচ্ছদটিকে দেখতে অসাধারণ লেগেছে। কাগজের মান নিয়ে কোনো অভিযোগ নাই।বইয়ের আলোচনা পরম্পরায় ব্যবহৃত টীকাগুলো বইয়ের গুরুত্ব বাড়িয়েছে। মানে ভালো এ বইটা প্রকাশনীর অগ্রযাত্রায় নতুন এক দিগন্তের সূচনা করবে বলে আশা করছি।

বই রিভিউ
বইয়ের নাম—গয়নার বাক্স
লেখক—শীর্ষেন্দু মুখোপাধ্যায়
”গয়নার বাক্স” শীর্ষেন্দু মুখোপাধ্যায় রচিত এমন একটি প্রতীকী উপন্যাস যা একই সাথে রোমাঞ্চকর আবার অদ্ভুত রকমের ভুতুড়ে, একটি ক্ষয়িষ্ণু পরিবারকে নতুনভাবে গড়ে তোলার গল্প,একটি নারীর সততার প্রতীক ,একটি তরুণীর অদ্ভুত জীবন দর্শন।
গরীব ঘরের মেয়ে সোমলতা। আঠারো বছর বয়সেই তার বিয়ে হয় একটি পড়তি বনেদি পরিবারে। তবে এখন আর তেমন ধন-সম্পদ অবশিষ্ট নেই এই পরিবারের।বাপ দাদার আমলের জমি আর সোনার গয়না বেঁচে কতো বছরই বা নিজেদের ঠাঁট বজায় রাখা সম্ভব হয়???
শ্বশুরবাড়িতে তার একটি বিধবা পিসি শাশুড়ি আছেন;রসময়ী-যিনি সোমলতাকে মোটেই সহ্য করতে পারেন না।সোমলতার এই পিসিমার বিয়ে হয় মাত্র সাত বছর বয়সে।স্বামী কি বস্তু তা বুঝে ওঠার আগেই মাত্র ১২ বছর বয়সে বিধবা হন তিনি। জীবনকে পরিপূর্ণভাবে উপভোগ করতে না পারা নিঃসঙ্গ এই মহিলাটির এক মাত্র অহংকার একটি বাক্স…. গয়নার বাক্স!!!
একদিন মারা যান রসময়ী। বিচিত্র এক উপায়ে তিনি তার গয়নাসহ বাক্সটি গচ্ছিত রাখেন সোমলতার কাছে। তারপর………
কি হয় শেষে?সোমলতা কি পেরেছিল সেই গয়নার বাক্সটিকে তার যোগ্য উত্তরসূরির হাতে পৌঁছে দিতে? নাকি লোভ-লালসায়, ভুতুড়ে কুমন্ত্রণায় সে পা বাড়িয়েছিল মানব জীবনের অন্ধকার কোনো গুহায়?
আচ্ছা, বসন কে?কেউ কি পারবে বসন নামের এই পরিপূর্ণ তরুণীর একাকীত্ব দূর করতে?? প্রেম ভালোবাসা সম্পর্কে তার বিতৃষ্ণা জড়িত ভাবনাকে ভিন্ন রূপ দিতে???
ব্যক্তিগত মতামত
উপন্যাসটি ভয়ঙ্কর নয় তবুও ভুতুড়ে।ভালো লাগলো,বেশ ভালো।
***ব্যক্তিগত রেটিং ৪ পয়েন্ট।(৫ এ)
**প্রিয় উক্তি**
১.প্রেম কি ফুরিয়ে যায়? ক্লান্ত হয়? শেষ হয় ?প্রেম ভয় পায়?
২.যত পারো পয়সা বাঁচাও… যত পারো পয়সা বাঁচাও!!

See also  ৮ম শ্রেণীর ইংরেজি ১ম পত্র গাইড PDF Download | Class 8 English Guide book PDF Download

আজকে আমরা আপনাদের কে Lecture guide for class 3 pdf download | লেকচার গাইড ৩য় শ্রেণী PDF Download লিংক দিয়েছি। আশা করি আপনাদের অনেক অনেক উপকার হয়েছে।

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page