Best Bangla PDF Books

(All) Motivational Books pdf free download | মোটিভেশনাল বই pdf download

আজকে আমরা আপনাদের অনুরোধের বই Motivational Books pdf free download | মোটিভেশনাল বই pdf download লিংক দিবো।

Motivational Books pdf free download | মোটিভেশনাল বই pdf download

1. The One Minute Manager by Ken Blanchard and Spencer Johnson

2. Think and Grow Rich By Napoleon Hill (থিংক অ্যান্ড গ্রো রিচ)

3. The Power of Your Subconscious Mind by Joseph Murphy

4. Warren Buffett’s Management Secrets Proven Tools for Personal and Business Success

5. Who Moved My Cheese by Spencer Johnson

6. The Art of Thinking Clearly by Rolf Dobelli

7. Rich Dad Poor Dad by Robert T. Kiyosaki

8. The 5 Second Rule by Mel Robbins

9. The 7 Habits of Highly Effective Teens by Sean Covey

10. Zero to One by Blake Masters and Peter Thiel

11. Body Language by Allan Pease

12. You Can Win by Shiv Khera

13. Eat That Frog by Brian Tracy

14. The Business School by Robert Kiyosaki

15. The Monk Who Sold His Ferrari by Robin Sharma

16. কমিউনিকেশন, Know টেনশন

17. ভাইরে আপুরে!!! (বই, লেখাপড়া, জীবন) – শাব্বির আহসান

18. Peramoy Life-er Paracetamol By Jhankar Mahbub (প্যারাময় লাইফের প্যারাসিটামল – ঝংকার মাহবুব)

19. Ajker Neta Shofol Netritter Shoto Koushol (আজকের নেতা সফল নেতৃত্বের শত কৌশল)

20. Career Bikoshito Jiboner Dar (ক্যারিয়ার বিকশিত জীবনের দ্বার )

21. না বলতে শিখুন

22. The Miracle Morning By Hal Elrod (দ্য মিরাকল মর্নিং)

23. Time Management By Brian Tracy (টাইম ম্যানেজমেন্ট)

24. Road To Success By Satyajit Chakraborty (রোড টু সাক্‌সেস : বাংলাদেশের প্রথম ক্যারিয়ার বিষয়ক মোটিভেশনাল বই – সত্যজিৎ চক্রবর্ত্তী)

বইয়ের নাম : থ্রি এএম
লেখক : নিক পিরোগ
অনুবাদক : সালমান হক
ধরণ : অনুবাদ – রহস্য, গোয়েন্দা, মিথ, থ্রিলার, অ্যাডভেঞ্চার
মূল্য : ১৫০ টাকা
পৃষ্ঠা : ১০৯
কনর সুলিভান, ৪৪তম প্রেসিডেন্ট! তিনি এইখানে কী করছেন?
হেনরি বিনস একটি বিভীষিকাময় ব্যাধির নাম! যে ব্যাধিতে আক্রান্ত রোগীর নামও হেনরি বিনস! দারণ তো! ডাক্তাররা একে বলেন ‘মেডিকেল কন্ডিশন’। এ ব্যাধিতে ২৪ ঘন্টার মধ্যে রোগী মাত্র এক ঘন্টা জাগ্রত থাকে, রাত তিনটা থেকে চারটা বাকি ২৩ ঘন্টা ঘুমিয়ে কাটায়। যেন এক ঘুমন্ত পুতুল।
হেনরি বিনস প্রতিদিনকার মতো আজও রাত তিনটার সময় ঘুম থেকে উঠলেন। তার জীবনের সময় চলে বালুঘড়ীর মতো, খুব দ্রুত। তবুও নিজেকে মানিয়ে নিয়েছেন এমন জীবনের সাথে। হোমো সেপিয়েন্সরা নাকিস বই সহ্য করতে পারে। যাই হোক বিবসের স্বাভাবিক জীবন থমকে যায় একটি আর্তনাদের ঘোরে। বাহিরের জানলায় পাশের বাড়ি দিয়ে বের হতে দেখেন এক আগন্তুককে। অন্তর্ভেদী দৃষ্টিতে তাকিয়ে আছে সেউ আগন্তুক। বিনসের মাথায় যেন বজ্রপাত পড়লো। প্রেসিডেন্ট! তিনি এখানে কী করছেন?
খবর ছড়িয়ে পড়ে রংধনুর মতো। প্রেসিডেন্ট একজন খুনি বিনস ভাবতে থাকে। তদন্তে নেমে পড়ে পুলিশ ফোর্স। তাদের সাথে আরেক জন তদন্তে নামে। নাম হেনরি বিনস। গল্পের কাহিনী সামনের দিকে প্রবাহিত হতে থাকে। আঠা দিয়ে লাগানো গিট্টু খুলতে লাগে বিনস। প্রেসিডেন্টকে গ্রেফতার করা হবে কাল রাতে কেন জানি মনে হয় তিনি খুনি নন। তবে কে খুনটি করেছে?
এক ঘন্টা জাগ্রত এই সত্ত্বা কিভাবে বের করতে পারবে মূল খুনিকে? নাকি পার পেয়ে যাবে মূল দোষী? আর প্রেসিডেন্ট তিনিই নাকি খুনি?
নিক পিরোগ আমেরিকান থ্রিলারের জনপ্রিয় লেখক। থ্রিলারের ওপর লেখেছেন অনেক ব্যতিক্রমধর্মী বই। থ্রি এএম সিরিজ তার অনন্য সৃষ্টি, সুবিখ্যাতও বটে। টানটান উত্তেজনা, ব্যতিক্রমধর্মী প্লট, লোমহর্ষক টুইস্ট, সবকিছুই আছে তার লেখায়। আমাজনের তালিকায় তার অনেক বই বেস্টসেলার হয়েছে।
সালমান হকের প্রথম অনুবাদগ্রন্থ থ্রি এএম। থ্রিলারের প্রতি তার ছিলো অসম্ভব ঝোঁক। ছোটবেলা থেকেই বইয়ের প্রতি আসক্ত ছিলেন। বইটি তিনি উৎসর্গ করেছন তাস মাকে। সাবলীল ভাষায় চমৎকার অনুবাদ করেছেন তিনি।
বইটি দারুণ সুপাঠ্য। লেখার মধ্যে একটু অন্যরকম ধাঁচ রয়েছে। প্লটটিও দারুণ, কৌতূহলপূর্ণ। থ্রিলারের নেশা থাকলে বইটি একবার পড়লে শেষ না করে বসতে মন চাইবে না। ক্রাইম, রহস্য, গোয়েন্দা সব রকমের স্বাদ আছে বইটিতে। বইটি অতুলনীয়। পড়ে দেখার জন্য শুভকামনা।

See also  (All) ইতিহাস বিষয়ক বই PDF Download | Bangla History book download

বইঃ “দ্য সাইলেন্স অব দ্য ল্যাম্বস”
লেখক : টমাস হ্যারিস
অনুবাদ : আমিনা মীম, এম এস আই সোহান
প্রচ্ছদ : লর্ড জুলিয়ান
প্রকাশনী : নয়া উদ্যোগ পাবলিকেশন্স
মুদ্রিত মুল্যঃ ৪০০ টাকা
পৃথিবীর বড় বড় প্রকাশনা যা বলেছেন এই বই নিয়ে —
“সাইকো-থৃলার উপন্যাস এরচেয়ে ভালো হতে পারে না….হ্যারিস আমাদেরকে মানুষের মনের গভীরে এমন একটি রহস্যময় জায়গায় নিয়ে যায় যেখানে খুব কম লেখক নিয়ে যেতে পারে” — কলাইভ বেকার।
” সাইলেন্স অব দি ল্যামবস উপন্যাসটি শতাব্দীর সেরা থৃলার হিসেবে বিবেচিত” — নিউইয়র্ক টাইমস।
মূল আলোচনাঃ- অজ্ঞাতনামা এক সিরিয়াল কিলার একের পর এক তরুণীকে বীভৎস পদ্ধতিতে হত্যা করে। একটা খুনের রহস্য সমাধান করতে না করতেই আরো খুনের খবর আসতে লাগলো চারদিক থেকে। প্রবল চাপে দিশেহারা এফবিআই সেই খুনির পরিচয় জানতে তাদের এক এজেন্টকে পাঠায় নয়টি নরহত্যার দায়ে বন্দী ভয়ংকর মানুষখেকো আরেক সিরিয়াল কিলার ডক্টর হ্যানিবাল লেকটারের কাছে।
দূবোধ্য আর চালাক সেই খুনি তার অসাধারণ মেধা দিয়ে সেই খুনিকে ধরিয়ে দিবে নাকি নিজের কাজ করিয়ে নিবে তার সুরাহা পাবে পাঠক এই বইটিতে। আর একটু বেশি লিখলে টুইস্ট চলে যাবে(দুঃখিত)
আমার অভিজ্ঞতাঃ রিভিউ যখন লিখছি তখনই গায় কাটা দিতেছে বইটা পড়ার সময়ের অবস্থা অনুমান করে নেন। লাইট অন অবস্থায় ঘুমাতেও ভয় করত।তবে বইটা পড়ে অনেক নতুন কিছু শিখতে পেরেছি।
( প্রথমবার কোনো বই নিয়ে রিভিউ লিখলাম ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।)

বইয়ের নাম : মার্ডার অন দ্য ওরিয়েন্ট এক্সপ্রেস
লেখক : আগাথা ক্রিস্টি
অনুবাদ : নালন্দা অনুবাদ সেল
ধরণ : অনুবাদ – রহস্য, গোয়েন্দা, ভৌতিক, মিথ, থ্রিলার, অ্যাডভেঞ্চার
প্রকাশনী : নালন্দা
মূল্য : ৩৫০ টাকা
পৃষ্ঠা : ১৯২
ওরিয়েন্ট এক্সপ্রেস ইস্তাম্বুল থেকে লন্ডনের পথে যাত্রা শুরু করে তিন দিনের জন্য কিন্তু দ্বিতীয় দিনের মাথার তুষারপাতে যাত্রাপথে আটকা পড়ে ট্রেনটি। সেই ট্রেনের অনেক দেশের। এদের মধ্য এরকুল পোয়ারোও আছেন। তিনি ভেবেই অবাক হচ্ছেন এই ট্রেনে আগেও যাত্রা করেছেন কিন্তু এতো ভিন্ন ভিন্ন দেশের যাত্রী এই প্রথম দেখলেন। যাই হোক হঠাৎ রাত্রে এক খুন হয়। যে ব্যক্তি খুন হয়, তিনি তার আগের দিন পোয়ারোর কাছ থেকে জীবন রক্ষার সাহায্য চেয়ে বসেন। কিন্তু পোয়ারো তার আবেদনে রাজি হননি। অবাক করার কথা খুনটা যেভাবে করা হয়, এতো নৃশংসভাবে যেই দেখবে তার কষ্ট হবে।
খুনটাকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার জন্য ভেতর থেকে দরজা লক করে বের হয় খুনি এবং এমনভাবপ খুন করা হয় যে একবার ডান হাতে আর অন্যবার বমা হাতে ছুরি দিয়ে আঘাত হয়েছে বলে মনে হবে। প্রথমে তার মনে হয় আত্মহত্যা কিন্তু পরে তিনি ঠিকই প্রমাণ পেতে শুরু করেন। খুনি অনেকগুলো প্রমাণ পাওয়ার সুযোগ করে দেয়। তারপর শুরু হয় পোয়ারোর কাজ কে কিভাবে খুন করেছে তা বের করতে থাকেন তিনি। অবাক হয়ে যান যখন তিনি তার সমস্ত কোষ দিয়ে ডার এই কেস সলভ করেন।
অসাধারণ একটি বই ছিলো। আগাথা ক্রিস্টির বই যারা পড়েন তারা ভালো করে যানেন কিভাবে তিনি ৩৬০ ডিগ্রি ঘুরে যান এবং যাকে সন্দেহ করবেন না তার ওপরই দোষ চাপানো হয়। এখানেও ঠিক একই ভাবে অবাক করার মতো কেস সলভড হয়।

See also  (All) সাংবাদিকতার বই pdf download | Journalism Book in Bengali pdf

আজকে আপনাদের অনুরোধের Motivational Books pdf free download | মোটিভেশনাল বই pdf download লিংক দিয়েছি।

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page