বাংলা থ্রিলার বই PDF Download

(All) হেনরি রাইডার হ্যাগার্ড বই PDF Download | Henry Rider Haggard Books Bangla PDF Download

আজকে আমরা আপনাদের অতি অনুরোধ এর বই হেনরি রাইডার হ্যাগার্ড বই PDF Download | Henry Rider Haggard Books Bangla PDF Download লিংক নিয়ে এসেছি।

হেনরি রাইডার হ্যাগার্ড বই PDF Download | Henry Rider Haggard Books Bangla PDF Download

1. Allan Quatermain

2. Allan and the Holy Flower

3. Child Of Storm

4. King Solomon’s Mines

5. Maiwar Protishodh

6. Marie

1. She And Return of She (2 Books)

1. Benita

2. Black Heart And White Heart

3. Cleopatra

4. Elissa

5. Eric Brighteyes

6. Jess

7. Montezumar Meye

8. Moon of Izrael

9. Mr Meeson’s Will

10. Nesha

11. Pearl Maiden

12. Rani Shebar Angti

13. The Bretheren

14. The People of the Mist

15. The Virgin of the Sun

বইয়ের নাম : ফাইভ লিটল পিগস
লেখক : আগাথা ক্রিস্টি
ধরণ : অনুবাদগ্রন্থ
অনুবাদক : প্রান্ত ঘোষ দস্তিদার
প্রকাশনী : বুক স্ট্রিট
মূল্য : ৩০০ টাকা
পৃষ্ঠা : ২০৬
ঠিক ১৬ বছর আগে একটা খুন হয়। খুনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড হয় স্বামী হত্যার দায়ে অভিযুক্ত স্ত্রী ক্যালোনাইন এবং ১ বছর পর জেলেই মারা যায় সে। ঠিক ১৬ বছর পর যখন ডার মেয়ের বয়স ২১ বছর , তখনই তার হাতে পৌঁছায় ক্যালোনাইন ক্রেলের লেখা শেষ চিঠিটি। চিঠির লেখা পড়ে শেষে ভাবতে থাকে তার মা যদি বাবার খুনি না হয় তাহলে আসল খুনিটা কে? আসল খুনিকে এতোবছর পর কিভাবে বের করবে?
তার জন্য সে সাহায্য নেয় তুখোড় গোয়েন্দা এরকুল পোয়ারোর। যার কি না প্রচুর সুনাম আছে বহু অতীতের ডুবে যাওয়া মিথ্যার সত্যটা উদ্ধার করার। তারই সাহায্য নিয়ে মাঠে নেমে পড়ে কার্লা।
এরকুল পোয়ারে তদন্ত শুরু করে পাঁচজন মানুষের নাম জানতে পারেন। যাদরেকে তিনি সন্দেহ করে কাজটা শুরু করেন এবং তাদেরকে খুব সহজে কয়েকটা ছন্দ মিলিয়ে কাজ শুরু করেন।
“ছোট্ট শূকর বাজারে যায়, ছোট্ট শূকর ঘরে, মাংস খোকো ছোট্ট শূকর এবং কান্না শূকর করে।”
ঠিক উপরের ছন্দেই গল্পটা এগিয়ে যায়। একটি পর্যায়ে এসে সত্যটা বের হয়। কিন্তু সবার কাছে কার্লার মা ই খুনি। কারণ ১৬ বছর আগের স্মৃতি আর কেস নিয়ে কেউই পড়ে নেই। এখন গোয়েন্দা ওপর সব ভরসা।
সত্যটা জানতে পড়ুন বইটি।
বইটি প্রচুর পরিমাণে থ্রিলার আর রহস্য নিয়ে এগিয়েছে আপনার কাছে যথেষ্ট প্রমাণ দেখাবে এই জন খুনি কিন্তু পরে দেখবেন সে নয় অন্য জনই আসল খুনি।
আগাথা ক্রিস্টি, শেক্সপিয়ারের পরে ২য় ব্যক্তি যার বই সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। আসলে একটা বইয়ে কিভাবে শেষপর্যন্ত দৃষ্টি ধরে রাখে এই বইটা না পড়লে বুঝতাম না। একেবারে শেৈসর লাইনটা পড়ে বুঝেছি আসল খুনি কে। এবং কিভাবে খুন করা হয়েছ তা পুরো বইয়ে কোথাও বলা হয় নি। কিন্তু শেষে সুন্দর করে সব বলা হলো, পারফেক্ট বই একেই বলে।

See also  সেরা গোয়েন্দা গল্পের বই pdf download | Bangla goyenda golpo pdf free download

বইঃ “দ্য সাইলেন্স অব দ্য ল্যাম্বস”
লেখক : টমাস হ্যারিস
অনুবাদ : আমিনা মীম, এম এস আই সোহান
প্রচ্ছদ : লর্ড জুলিয়ান
প্রকাশনী : নয়া উদ্যোগ পাবলিকেশন্স
মুদ্রিত মূল্য:৪০০টাকা
🔸অজ্ঞাত এক সিরিয়াল কিলার এর গল্পে সাজানো
এই থ্রিলার উপন্যাস।
🔸এফবিআই কর্মকর্তা জ্যাক ক্রফোর্ড তৎকালীন একটা সিরিয়াল কিলিং কেসে একেবারে শিক্ষানবীশ ক্লারিস স্টার্লিংকে নিয়োগ করেন, যে কেসে ক্রফোর্ড নিজেও লেগে আছেন।
🔸নতুন এক খ্যাপাটে সিরিয়াল কিলারের আবির্ভাব হয়েছে। যার খুন করার পদ্ধতি বীভৎস। লাশ পাওয়া গেলে সেইসব লাশের দিকে কোন সুস্থ মস্তিষ্কের মানুষ তাকাতে পারবেনা। পাঁচ পাঁচটি লাশ এফবিআই এর কাছে। অজ্ঞাতনামা এই সিরিয়াল কিলারের নাম দেয়া হল বাফেলো বিল। এই বাফেলো বিলের কোন হদিস পাওয়া যাচ্ছে না।
🔸অসাধারণ বুদ্ধিমত্তা আর প্রশিক্ষণপ্রাপ্ত তরুণী ক্ল্যারিস স্টার্লিংয়ের সাথে সাথে পাঠকের শুরু হয় এক অজানা অন্ধকারের যাত্রা।
🔸শুরুতেই তাকে মুখোমুখি হতে দুর্ধর্ষ সিরিয়াল কিলার হ্যানিবাল লেকটার। মানসিক বিকারগ্রস্থ কিন্তু সাইকোলোজির অসাধারণ পাণ্ডিত্যের অধিকারী লেকটার একজন মানুষখেকো। নয়টি নরহত্যার দায়ে দণ্ডিত এই ধূর্ত আর দূর্বোধ্য কিলারের কাছ থেকে অজ্ঞাত খুনীর পরিচয় জানার চেষ্টায় রত হয় স্টার্লিং।লেকটার তাকে কিছু অসম্পূর্ণ তথ্য দিয়ে ঘুরাতে থাকে।
🔸লেকটার এর অসম্পূর্ণ তথ্যের কারণে মাঝপথে তদন্ত থামিয়ে স্বস্থানে ফিরে যাওয়ার মনস্থির করতেই স্টার্লিংয়ের সামনে আসে এক নতুন চ্যালেঞ্জ। সিনেটরের মেয়ের অপহরণ,অতঃপর পুনরায় সেই লেকটারের কাছে ধরনা দিতে হয় তাকে। এবারও কি লেকটার আত্মপ্রশান্তির জন্য কয়েকটি সূত্র দিয়ে মজা করবে নাকি স্টার্লিংকে পথ দেখাবে? একের পর এক লাশ উদ্ধার,বীভৎস সেই দৃশ্য আর প্রতিটি খুনের পেছনের ঘটনা কিংবা সংযোগ অনুসন্ধান করতে হয় স্টার্লিংকে।
🔸কিন্ত হঠাৎ করেই পুরো কেসে জড়িয়ে পড়ে এসাইলামের ডাক্তার মি. চিলটন, একটি কাটা মাথা ‘ক্লস’ এবং অতি রহস্যম্য় এক প্রজাতির মথ, যার পৃষ্ঠদেশে একটি মড়ার মাথার খুলি অংকিত আছে।
🔸ডা.চিলটন এর পরামর্শে সিনেটর লেকটারের প্রস্তাবে সম্মতি দিয়ে অজ্ঞাত খুনীর পরিচয় জানতে চান। বিনিময়ে লেকটারকে দিতে হবে উন্মুক্ত পৃথিবী কিংবা একটা জানালা।সিনেটর তার কথা মতো লেকটারকে উন্মুক্ত পৃথিবী দান করলেও লেকটার তার কথা রাখেনি সে তথ্য না দিয়েই সেখান থেকে পালিয়ে যায়।এখন কি করবেন সিনেটর বা ড.চিলটন?? কিভাবে বাঁচাবেন সিনেটর তার একমাত্র মেয়েকে?? এদিকে লেকটার কি নতুন কোনো ধ্বংসযজ্ঞ শুরু করবে?
🔸এফবিআই কর্মকর্তা জ্যাক ক্রফোর্ড এবং স্টার্লিং তারা কি পারবেন নিরিহ মেয়েটিকে রক্ষা করতে? পারবেন কি সেই অজ্ঞাত সিরিয়াল কিলার এর পরিচয় জানতে?
🔸এই সকল প্রশ্নের উত্তর জানতে পড়ে নিতে হবে টমাস হ্যারিস এর এই অসাধারণ বই”দ্য সাইলেন্স অব দি ল্যাম্বস্”।
.

পাঠ_প্রতিক্রিয়াঃ হ্যারিসের সাইলেন্স অব দি ল্যাম্বস্ বইটি এককথায় অসাধারণ একটি বই। বইটি পড়ে আমি বলতে বাধ্য হচ্ছি থমাস হ্যারিসকে সাইকোলজিকাল থ্রিলারের রাজা বললে ভুল বলা হবে না।এই বইটি অনুবাদ করেছেন মূল বইটির ভাব নষ্ট না করে।এক কথায় অপূর্ব।

See also  সেরা গোয়েন্দা গল্পের বই pdf download | Bangla goyenda golpo pdf free download

আপনারও পড়ে দেখতে পারেন ভালো লাগবে আশা করি।
রেটিংঃ১০/১০

আশা করি আপনাদের পছন্দের বই হেনরি রাইডার হ্যাগার্ড বই PDF Download | Henry Rider Haggard Books Bangla PDF Download লিংক পেয়ে আপনারা খুশি।

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page