Best Bangla PDF BooksBooks By Author

(All) শেখ মুজিবুর রহমান বই pdf download | Sheikh Mujibur Rahman Books pdf free download

আজকে আমরা আপনাদের কে শেখ মুজিবুর রহমান বই pdf download | Sheikh Mujibur Rahman Books pdf free download লিংক দিবো।

শেখ মুজিবুর রহমান বই pdf download | Sheikh Mujibur Rahman Books pdf free download

অসমাপ্ত আত্মজীবনি PDF Download

আমার দেখা নয়া চীন PDF Download

বঙ্গবন্ধুর লেখক সত্তা PDF Download

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: রাজনৈতিক চিন্তাধারা PDF Download

কারাগারের রোজনামচা PDF Download

শেখ মুজিব আমার পিতা PDF Download

কিশোর গোয়েন্দা
তনু কাকা সিরিজ
“রেস্তোরাঁ রহস্য “
লেখক-মোস্তফা মামুন
🌼লেখক তথ্য –
আইন বিষয়ে পড়াশোনা করলেও পেশায় তিনি লেখক ও সাংবাদিক। মৌলভীবাজারের কুলাউড়ায় জন্মগ্রহণ করেন গুণী এ লেখক। শিক্ষা জীবনে তিনি সিলেট ক্যাডেট কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। করেছেন ক্রীড়া সাংবাদিকতা। বিভিন্ন খেলা দেখা এবং ভ্রমণ করার জন্য তিনি ইংল্যান্ড, অষ্ট্রেলিয়া, স্পেন,ইতালি, সুইজারল্যান্ড, নরওয়ে, দক্ষিণ আফ্রিকা, কেনিয়া, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশ ঘুরেছেন। বই পড়া এবং খেলা দেখা তার প্রথম পছন্দের কাজ ছিল এখন তিনি লেখার কাজে বেশিরভাগ সময় ব্যায় করেন।
🌼লেখকের অনান্য বই-
ভাইস প্রিন্সিপাল স্যার, দুই বাবলু, অন্ধ গলিতে ফুলের গন্ধ, দ্বিতীয় প্রিয় মানুষ, মেয়েধরা জ্যোতিষী, রিমি আজ চলে যাবে, টাউট দি গ্রেট, নয় নম্বর ননসেন্স, আড়াই নম্বর গাধা, মহাপুরুষ টু দি পাওয়ার টেন, বিয়ের ফাঁদে, কোটিপতি বদরু ভাই, রকবাজ, ঘোড়ার ছোট ডিম,গল্পসল্প গল্পসমগ্র,তনু কাকা সমগ্র, বিবিধ গ্রন্থের জনপ্রিয় লেখক মোস্তফা মামুন।
🌼 বইটির তথ্য –
কিশোর গোয়েন্দা তনু কাকা সিরিজের এ বইটিতে রয়েছে রহস্য ঘেরা প্রতিটি পাতায় পাতায় একটি রেস্তোরাঁ থেকে এক ব্যাক্তি হারিয়ে যাওয়া কাহিনি দিয়ে শুরু হয়েছে বইটি। গোয়েন্দা বই পড়তে যারা ভালবাসের তাদের কাছে খুব ভালো লাগার মত রেস্তোরাঁ রহস্য ঘেরা এ গ্রন্থটি। ১১২ পৃষ্টার বইটি প্রকাশ করেছেন পার্ল পাবলিকেশন্স। প্রচ্ছদ করেছেন এ সময়ের সবচেয়ে জনপ্রিয় প্রচ্ছদ শিল্পী ধ্রুব এষ।
🌼রিভিউ লেখক-
ফিরোজ হোসেন ফাইন
শিক্ষার্থী ঢাকা কলেজ।

See also  [PDF] মাসুদ রানা সিরিজ pdf download | Masud Rana PDF Download

আমার নাম শান্তা। অভাবের সংসার মারে একটু সাহায্য করনের লাইগা এক কারখানায় কাম করি।অল্প-সল্প যাই বেতন পাই হেই টেকা দিয়া ছোটভাইডারে পড়াই , বাড়ি ভাড়াডা দেই আর কোন কোন সময় নিজের লাইগা একসেট জামা, নাইলে একখান জুতা কিনি। হেইদিন অবশ্য একখান লাল টুকটুকে লিপিস্টিক ও কিনসি, মেলা সুন্দর জিনিসডা। কিছু টেকাও জমাইসি তোশকের তলে, মায়ের যদি অসুখ বিসুখ হয় তাইলে তহন লাগব।আইজকাল হের শরীলডা ভালা থাহে না।দুপুরে ভাত খাইয়া আজকাও কামে গেলাম, হটাৎ হুনি অনেক মাইনষে চিক্কুর পারতাসে।রহিমা কইল বিল্ডিংয়ে আগুন লাগছে। আয়হায়! আল্লাহ এডা কি হুনি? আমরা নামমু কেমনে? বাইরে তো তালা দেওন । চাইর তালা থেকে তো ফাল দিয়া নামুন যায় না।
উত্তেজনায় দিশেহারা অবস্থা,
অহন শ্বাসকষ্ট হচ্ছে। কালা ধোঁয়ায় পুরাডা ফ্লোর ভইরা গেসে। চাইরপাশে ঘুটঘুইট্টা অান্ধার। হেই কহন থেইকা ডাকাডাকি করতাসি সবতে মিলা কেও বাঁচাইতে আইল না।তাইলে মনে হয় জীবনডা এনেই শেষ।
অভাগী মা আমার জীবনে সুখ পাইল না ;আগুনে পুইড়া মরলে অয়ত কোন খোঁজও পাইত না, অইতে পারে লাশটাও পাইত না। কবরও দিবার পারব না।আল্লাহ এডা তুমি কি করলা।সারা ফ্লোরে আগুন জ্বলতাসে, আস্তে আস্তে আমার গায়েও লাইগা গেল।।মাগো মা, আমি পুইড়া যাইতাছি আমারে বাঁচাও, আল্লাহ বাঁচাও আমারে…কেও আমগো বাঁচান
হায়রে জীবন তুই এম্নে শেষ হইয়া গেলি। আহারে!!! সেই ছোডু থাকতে ভুলে ভাতের ফ্যান পায়ে পইরা পা এট্টানি পুইড়া গেছিল। মায় সেইদিন কি কান্নাডাই না কানছিল। মাগো থাক তুমি কাইন্দ না, আমি যাইতাসি……
কত মানুষ ফিরা আইল, আমার শান্তারে পাইলাম না।কতবার পুলিশের কাছে গেলাম কেও কিছু কইবার পারে না।ও আল্লাহ এডা তুমি কি করলা, আমার টেকা লাগব না আমার মাইয়ারে তুমি আমার বুকে ফিরায় দেও।আমার মাইয়া কই?আল্লাহ গো ওর লাশটাও কি পামু না? কই যামু আমি? হেরা আমারে বিশ হাজার টেকা দিব কইসে, এই টেকা তো আমি চাই না। আমারে আমার শান্তা ফিরায় দাও আল্লাহ……
কি হইব কন? তদন্ত? বিচার?কিচ্ছু হইব না। আগেও আগুন লাগছে আরও লাগব কেও কিছুই করত না।২-৪দিন টিভিতে দেহাইব,কয়ডা টেকা দিব, সবতে স্বান্তনা দিব,খবরের কাগজে লিখালিখি হইব, নাটক সিনেমা বানাইব তারপর শেষ। সবাই সব ভুইলা যাইব।আমার সোনা মাইয়া আমার কাছে আর ফিরা আইত না।মাইনষের জীবন কি এতোই সস্তা। কাইল রাতে যে আছিল আজ আর নাই।কইয়া লাভ নাই গা যার হারায় নাই হেয় বুঝব কেমনে…
আহারে জীবন!!!
প্রজ্ঞা আদৃতা।

See also  (Best) English to Bangla translation book pdf free download

কি কাজ করলে ফেরেশতাদের দু’আ পাবেন।
.
আসুন, এরকম (৫) টি সময়ের কথা জানি যখন আমরা ফেরেশতাদের দুআয় শামিল হতে পারব:
.
(১) দান সদকার সময়
দান সদকার সময় ফেরেশতাগণ দাতার জন্য দুআ করেন। নবীজি (সাঃ) বলেছেন,
‘প্রত্যহ সকালে বান্দা যখন উঠে, দুজন ফেরেশতা অবতীর্ণ হয়। একজন দুআ করে ও আল্লাহ, যে দান করে আপনি তাকে দান করুন”, দ্বিতীয় জন বলে যে (দান হতে হাত) গুঁটিয়ে রাখে, তাকে ধ্বংস করুন।
_[সহীহ মুসলিম-(২৩৮৩)]
.
(২) মসজিদে সালাতের পর কিছুক্ষণ বসা অবস্থায়।
আবূ হুরাইরা (রাঃ) থেকে বর্ণিত, নবীজি (সাঃ) বলেন, সালাত আদায়ের পর ব্যক্তি যতক্ষণ নিজ সালাতের স্থানে থাকে, ফেরেশতাগণ তার জন্য এ বলে দুআ করতে থাকেন ও আল্লাহ, আপনি তার ওপর রহমত বর্ষণ করুন এবং তার প্রতি অনুগ্রহ করুন।
_
[সহীহ বুখারী-(৬৪৭)]
.
(৩) মানুষকে উত্তম বিষয় শিক্ষা দেয়া
আবু উমামাহ আল-বাহিলি (রাযি.) হতে বর্ণিত; তিনি বলেন, নবীজির সামনে দুজন ব্যক্তির কথা বলা হলো, যাদের একজন আবেদ, আরেকজন আলেম। (তাদের মাঝে কে উত্তম?) নবীজি বললেন,তোমাদের সর্বশেষ জনের ওপর আমার যেমন শ্রেষ্ঠত্ব, আবেদের ওপর আলিমের অনুরূপ শ্রেষ্ঠত্ব।এরপর তিনি বললেন,আল্লাহ তাআলা, তাঁর ফেরেশতাগণ এবং আসমান ও জমিনের অধিবাসী থেকে শুরু করে, পিঁপড়া থেকে পাথর, (জলের) মাছেরা পর্যন্ত সেই ব্যক্তির জন্য দু’আ করে, যে শিক্ষক মানুষকে উত্তম বিষয় শেখায়।
[জামি আত-তিরমিযী-(২৬৮৫)] . (৪) অসুস্থকে দেখতে যাওয়া অসুস্থকে দেখতে যাওয়া এবং আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে ভাইয়ের সাথে সাক্ষাৎ করার সময় ফেরেশতাগণ দুআ করেন। নবীজি বলেন,যে ব্যক্তি অসুস্থকে দেখতে যায়, কিংবা আল্লাহর জন্য ভাইয়ের সাথে সাক্ষাৎ করে, তখন একজন ঘোষণাকারী ঘোষণা করেন,তোমার মঙ্গল হোক, তোমার জীবন সুন্দর হোক, জান্নাতের একটি মনজিল তোমার হোক। ___[তিরমিযী (২১৩৯)]
.
(৫) অন্যের জন্য দুআ করা
নবীজি (সাঃ) বলেন, একজন মুসলিম যখন তার ভাইয়ের অনুপস্থিতে দুআ করে, সেই দুআ কবুল করা হয়। সে সময় তার মাথার কাছে একজন ফেরেশতা অবস্থান করেন। ব্যক্তি যখন তার ভাইয়ের জন্য কল্যাণের দুআ করে ফেরেশতা বলেন আমিন তোমার জন্য ও অনুরুপ।
_[মুসলিম (২৭৩৩)]

পাঠ্যপুস্তকে আমাদের খুব ভালো কেরানি, পুঁজিবাদের ভালো সেবক হওয়া শেখায়। যেন জীবনে চাকরিগিরির ক্যারিয়ারই সব। টাকা কামানোর একমাত্র উদ্দেশ্য। বেশি বেশি বস্তু কেনাই কামিয়াবি। ভেবে দেখুন, চাকরি যেমন একটা মেজর ইভেন্ট আমাদের জীবনে, বিয়েও কি একটা মেজর ইভেন্ট না? সন্তান জন্ম দেওয়া এবং পালন করাও কি একটা মেজর টাস্ক নয় জীবনের? তা হলে আমাদের প্রচলিত শিক্ষা যদি ‘ভবিষ্যত-জীবনের জন্য আমাদের গড়ে তুলা’ই দাবি করে, তবে ভালো চাকুরির সাথে ভালো স্বামী, ভালো বাবা ভালো সন্তান হবার সিলেবাস কোথায়? তার মানে, ওরা আমাদের সুন্দর জীবন চায় না, চায় শুধু আমাদের সুন্দর সার্ভিসটুকু। ষাট বছর হলে ছিবড়ে ফেলে দেবে ছুড়ে, ব্যস। ওদের কিচ্ছু যায় আসে না যে, আপনার ছেলে মানুষ হলো কি না! আপনার ডিভোর্সে ওদের কিসসু আসে যায় না। আপনি আপনার বৃদ্ধা মা-কে বৃদ্ধাশ্রমে পাঠালেও ওরা দেখবে না। স্রেফ আপনার কাজ নেবার জন্যই এত আয়োজন, এত কিছু।
বই- কুররাতু আইয়ুন ১
লেখক- ডা. শামসুল আরেফীন
প্রকাশনায়- মাকতাবাতুল আসলাফ
প্রচ্ছদ- আবুল ফাতাহ মুন্না
পৃষ্ঠাসংখ্যা -১১৮
মুদ্রিত মূল্য-১৭৫৳

See also  (All) Humayun Ahmed Books Pdf Free Download | হুমায়ুন আহমেদের বই pdf free download

আজকে আমরা আপনাদের কে শেখ মুজিবুর রহমান বই pdf download | Sheikh Mujibur Rahman Books pdf free download লিংক দিয়েছি। আশা করি আপনাদের ভালো লেগেছে।

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page