(Best) ভুতের গল্প বই PDF Download

(All) অভীক সরকার বই PDF Download | Avik Sarkar Books Pdf free Download

হ্যালো জনগন। আজকে আমরা আপনাদের কে অভীক সরকার বই PDF Download | Avik Sarkar Books Pdf free Download লিংক দিবো। আশা করি আপনাদের অনেক উপকার হবে। তাহলে চলুন শুরু করা যাক।

অভীক সরকার বই PDF Download | Avik Sarkar Books Pdf free Download

রক্তফলক অভীক সরকার পিডিএফ ডাউনলোড PDF

চক্রসম্বরের পুঁথি Avik Sarkar book pdf free download

খোঁড়া ভৈরবীর মাঠ অভীক সরকার pdf Download

পেতবত্থু By অভীক সরকার Pdf Download

ভোগ অভীক সরকার pdf download: click here

বই – নিশীথিনী (দেবী #২)
লেখক – হুমায়ূন আহমেদ
রেটিং – ৩/৫
বইটি পড়ে হতাশ। অনেকের মতে দেবী বই পড়ে কাহিনী কিছুটা না বুঝলেও এ বই পড়লে বুঝতে পারা যাবে। কিন্তু এ বইয়ের গল্প সম্পূর্ন আলাদা।
গল্পের মূল চরিত্র মিসির আলি চিকিৎসা করছিলেন ফিরোজ নামের একটি ছেলের যে কিনা ভয়ঙ্কর মানসিক সমস্যায় ভুগছে। তার সমস্যার রহস্য উন্মোচন করার চেষ্টা করেন মিসির আলি। পাশাপাশি তার ঘরের ১০ বছর বয়সি অজ্ঞাত কাজের মেয়েটির আসল পরিচয়ের খোঁজ করেন তিনি। এ ছাড়া দেবী বইয়ের একটি অন্যতম চরিত্র আছে বইটিতে।
বইয়ের শেষটা অসম্পূর্ন…. এখন মনে হচ্ছে এ বইটি না থাকলে ভালো হতো। দেবী পর্যন্তই গল্পের ধারাবাহিকতা ঠিক ছিলো। কারন এ বই শেষ করে অনেক প্রশ্ন মাথায় ঘুড়ছে যার কোন উত্তর নেই।
এ ধরনের অসম্পূর্ন গল্প আমার পছন্দ না….

বইয়ের নাম : ফাইভ লিটল পিগস
লেখক : আগাথা ক্রিস্টি
ধরণ : অনুবাদগ্রন্থ
অনুবাদক : প্রান্ত ঘোষ দস্তিদার
প্রকাশনী : বুক স্ট্রিট
মূল্য : ৩০০ টাকা
পৃষ্ঠা : ২০৬
ঠিক ১৬ বছর আগে একটা খুন হয়। খুনের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড হয় স্বামী হত্যার দায়ে অভিযুক্ত স্ত্রী ক্যালোনাইন এবং ১ বছর পর জেলেই মারা যায় সে। ঠিক ১৬ বছর পর যখন ডার মেয়ের বয়স ২১ বছর , তখনই তার হাতে পৌঁছায় ক্যালোনাইন ক্রেলের লেখা শেষ চিঠিটি। চিঠির লেখা পড়ে শেষে ভাবতে থাকে তার মা যদি বাবার খুনি না হয় তাহলে আসল খুনিটা কে? আসল খুনিকে এতোবছর পর কিভাবে বের করবে?
তার জন্য সে সাহায্য নেয় তুখোড় গোয়েন্দা এরকুল পোয়ারোর। যার কি না প্রচুর সুনাম আছে বহু অতীতের ডুবে যাওয়া মিথ্যার সত্যটা উদ্ধার করার। তারই সাহায্য নিয়ে মাঠে নেমে পড়ে কার্লা।
এরকুল পোয়ারে তদন্ত শুরু করে পাঁচজন মানুষের নাম জানতে পারেন। যাদরেকে তিনি সন্দেহ করে কাজটা শুরু করেন এবং তাদেরকে খুব সহজে কয়েকটা ছন্দ মিলিয়ে কাজ শুরু করেন।
“ছোট্ট শূকর বাজারে যায়, ছোট্ট শূকর ঘরে, মাংস খোকো ছোট্ট শূকর এবং কান্না শূকর করে।”
ঠিক উপরের ছন্দেই গল্পটা এগিয়ে যায়। একটি পর্যায়ে এসে সত্যটা বের হয়। কিন্তু সবার কাছে কার্লার মা ই খুনি। কারণ ১৬ বছর আগের স্মৃতি আর কেস নিয়ে কেউই পড়ে নেই। এখন গোয়েন্দা ওপর সব ভরসা।
সত্যটা জানতে পড়ুন বইটি।
বইটি প্রচুর পরিমাণে থ্রিলার আর রহস্য নিয়ে এগিয়েছে আপনার কাছে যথেষ্ট প্রমাণ দেখাবে এই জন খুনি কিন্তু পরে দেখবেন সে নয় অন্য জনই আসল খুনি।
আগাথা ক্রিস্টি, শেক্সপিয়ারের পরে ২য় ব্যক্তি যার বই সবচেয়ে বেশি বিক্রি হয়েছে। আসলে একটা বইয়ে কিভাবে শেষপর্যন্ত দৃষ্টি ধরে রাখে এই বইটা না পড়লে বুঝতাম না। একেবারে শেৈসর লাইনটা পড়ে বুঝেছি আসল খুনি কে। এবং কিভাবে খুন করা হয়েছ তা পুরো বইয়ে কোথাও বলা হয় নি। কিন্তু শেষে সুন্দর করে সব বলা হলো, পারফেক্ট বই একেই বলে।

বই: ইনফার্নো
লেখক:ড্যান ব্রাউন
অনুবাদ : আদিব হোসেন
মনে করুন একটা সুইচ আছে, এটা টিপলেই পৃথিবীর অর্ধেক মানুষ মরে যাবে। আপনি কি সুইচটা টিপবেন??
কি ভাবছেন? আপনি কেন খামাখা এই সুইচ টিপতে যাবেন!বেশ, এবার মনে করুন সুইচটা না টিপলে পৃথিবীর সব মানুষ মরে যাবে আগামী একশো বছরের মধ্যে! তাহলে এবার কি সুইচটা টিপবেন?
জানেন তো, দান্তের ইনফার্নো অনুসারে, “নরকের সবচেয়ে নিকৃষ্ট জায়গা বরাদ্দ থাকবে তাদের জন্য, যারা মানুষের চরম বিপদের দিনে নিরপেক্ষতার মুখোশ পরে থাকে!!”
জনসংখ্যা সমস্যা বর্তমান পৃথিবীর সবচেয়ে ভয়াবহ সমস্যা ।WHO এর হিসাব অনুযায়ী জনসংখ্যা যেভাবে বাড়ছে তাতে এই শতাব্দীতেই পৃথিবীর জনসংখ্যা বেড়ে হবে 9 বিলিয়ন! ফলে কি হবে? খাদ্য, বাসস্থান, পানি এসবের উপর প্রচন্ড চাপ পড়বে। যা শুধু মানুষের দেহ না আত্মাকেও শেষ করে দেবে। একসময় পৃথিবীতে মানুষ এত বেশী হয়ে যাবে আর খাদ্য বাসস্থান এত কম হয়ে যাবে যে ভালো মানুষ গুলোও খারাপ হয়ে যাবে। যে কখনো চুরি করার কথা ভাবেনি সেও চুরি করবে। টিকে থাকার জন্য নিরীহ মানুষটাও অন্যকে খুন করবে।
সুতরাং জনসংখ্যা সমস্যা নিয়ে গভীরভাবে ভাবার সময় এসে গেছে!
উপরের কথাগুলো বারট্রান্ড জোবরিস্টের ,বিখ্যাত বায়োকেমিস্ট বারট্রান্ড জোবরিস্ট যাকে এই গল্পের ভিলেন ও বলা যায় আবার নায়ক ও! যে কিনা জীন প্রযুক্তির ক্ষেত্রে প্রভূত উন্নতি সাধন করেছে, যার ফলে মানুষের আয়ু দীর্ঘায়িত হচ্ছে উল্লেখযোগ্য ভাবে। সেই বারট্রান্ড ই একসময় খেয়াল করে তার এই আবিষ্কার মানবজাতির জন্য আশীর্বাদ নয় বরং অভিশাপ! দান্তের ভক্ত এই জিনিয়াস তার ভুল শুধরে নিতে চায়! বোতলের ভুতটাকে বোতলে ভরার এমন উপায় সে বের করে যা আরো ভয়াবহ! এমন এক ভাইরাস সে আবিষ্কার করে যার দ্বারা এই জনসংখ্যা নিয়ন্ত্রন সম্ভব! কিন্তু কি সেই ভাইরাস?? তা কি প্লেগ ভাইরাসের মত ভয়াবহ কিছু? কিভাবে তার হাত থেকে উদ্ধার করা যায় মানবজাতি। আত্মহত্যার আগে বারট্রান্ড যে ক্লু রেখে গেছে তা থেকে সেই ভাইরাস খুঁজে বের করে তা আটকানোর জন্য দায়িত্ব দেয়া হয় হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের সিম্বলজির অধ্যাপক রবার্ট ল্যাংডন কে। রবার্ট কি পারবে তা খুঁজে বের করতে? মানবজাতিকে মহামারীর হাত থেকে বাঁচাতে!
এই গল্পের মজার ব্যাপার হলো অর্ধেক পড়ার পর আবার শুরু থেকে পড়তে ইচ্ছা হবে! কারণ এতক্ষণ যা যা দেখে আসছেন সবই 360 ঘুরে যাবে এখানে এসে! তখন শুরু থেকে পড়তে গেলে মনে হবে কেউ লেখাটা পড়ার মাঝেই বদলে দিয়েছে! আমার তাই মনে হয়েছে! সর্বোপরি এই বই পড়তে গেলে অনেক কিছু জানার ব্যাপারে আগ্রহ তৈরী হবে, তার মধ্যে, দান্তে , তার ডিভাইন কমেডি, বত্তিচেল্লি, মাইকেল অ্যান্জেলো, লরেন্জো প্রভৃতি কালজয়ী কবি, চিত্রকর , এছাড়াও বিভিন্ন প্রসিদ্ধ ভাস্কর্য, স্থাপত্য, ইতিহাস, মোটকথা এটার মধ্যে দিয়ে একসাথে থ্রিল, রহস্য ,ইতিহাস, সিম্বোলজির জগত থেকে ঘুরে আসা যাবে সাচ্ছন্দে। আগ্রহ তৈরী হবে অনেক কিছুতে, জানতে ইচ্ছা করবে অনেক কিছু! ভাবতেও!!
ফুটনোট : দ্বিতীয় রিভিউ। ড্যান ব্রাউনের এই একটাই পড়লাম, আদিব হোসেনের অনুবাদ ও প্রথম ! অনুবাদ পড়ছি মনেই হয়নি। যেহেতু দ্যা দ্যা ভিঞ্চি কোড, আর লস্ট সিম্বল পড়া হয়নি তাই রবার্ট ল্যাংডন, আর ড্যান ব্রাউনের সাথে প্রথম পরিচয়! আশা করছি পরিচয় গাড়ো হবে। 😊
ভুল ত্রুটি ধরিয়ে দিলে খুশি হব! Happy Reading 😊

আজকে আমরা আপনাদের কে অভীক সরকার বই PDF Download | Avik Sarkar Books Pdf free Download লিংক দিয়েছি। আশা করি আপনাদের অনেক উপকার হয়েছে।

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page