পাঞ্জেরী লেকচার অনুপম গাইড PDF Downloadসকল শ্রেণীর লেকচার গাইড PDF Download

৭ম শ্রেণীর ইংরেজি গাইড pdf download | Class 7 English 1st Paper Guide PDF Download

আজকে আমরা আপনাদের কে ৭ম শ্রেণীর ইংরেজি গাইড pdf download | Class 7 English 1st Paper Guide PDF Download লিংক দিবো।

বইঃ ৭ম শ্রেণীর ইংরেজি গাইড pdf download | Class 7 English 1st Paper Guide PDF Download

Type: Guide

Size: 9 MB

আমার এক বন্ধু (বন্ধু নামের কলঙ্ক) গত তিনদিন আগে আমাকে হোয়াটসঅ্যাপে একটা শিশুর ছবি দিয়ে বললো এটা যেন ওর ম্যাসেঞ্জারে দেই। আমার তখনই সন্দেহ লাগছিলো। ওর কাছে তো ছবিটা আছেই। তবুও আবার আমাকে দিয়ে ম্যাসেঞ্জারে ছবি দেওয়াতে চাইছে কেন? আমি বললাম, “হবে না, দিলে কী হবে আগে আমাকে খুলে বলতে হবে।”

ঠিক তখনই শুরু করলো ইমোশনাল ব্ল্যাকমেইল।
বলে আমি নাকি ওর সত্যিকারের বন্ধু না। আমি নাকি ওর ভালো চাই না। আমি নাকি স্বার্থপর। আরো কত কী! এক পর্যায়ে তো মনে হয়েছিল এই বুঝি কেঁদে ফেলে। আমিও ইমোশনাল হয়ে গেলাম।

ভাবলাম এত করে যখন বলছে দিয়েই দেই। কী আর এমন কাজ? একটা ছবিই তো মাত্র দিতে বলছে। সাত পাঁচ না ভেবে তার দেওয়া হোয়াটসঅ্যাপের ছবিটা তার ম্যাসেঞ্জারে সেন্ড করে দিলাম।

কিছু বুঝে উঠার আগেই সে আমাকে কনগ্রেচুলেশন জানিয়ে দিলো। এত ঘঠা করে অভিনন্দন জানানোর কী অর্থ আমি বুঝে উঠতে পারলাম না। কিছু জিজ্ঞেস করলেই শুধু দাঁত খেলিয়ে হাসে। কী ব্যাপার?

ওমা, পরে দেখি আমার ফেসবুক, ম্যাসেঞ্জার সব ব্লক হয়ে গেছে। তিন দিনের জন্য। আসল রহস্য এবার বুঝতে পারলাম। কিন্তু এটা কীভাবে সম্ভব? একটা ছবি দিতেই ব্লক খেয়ে গেলাম? আমি বাকরুদ্ধ হয়ে গেলাম। অনেক কষ্টও পেলাম।

ফেসবুকে লাইক কমেন্ট করতে পারবো না, কিংবা ফেসবুক চালাতে পারবো না, সেটার জন্য কষ্ট পাই নি। সব কষ্ট তো এবার আমার জমেলারে নিয়ে। সাদিয়া,মিমদের ছ্যাঁকা শোক কাটিয়ে কেবল মাত্র জমেলার মত সহজ-সরল সুন্দরী একটা মেয়ের সাথে ভাব হয়েছিলো। প্রায় প্রেম পর্যায়ে চলে গিয়েছিলাম। আরো একটা দিন কথা বলতে পারলে প্রেমটা হয়ে যেতো নিশ্চিত। আর এমন এক সময় নাকি আমার বন্ধু নামের কলঙ্ক বন্ধুটা আমার সাথে এমনটা করতে পারলো?

See also  [PDF] অক্ষরপত্র প্রকাশনী রসায়ন বই PDF Download | Akkharpatra Chemistry Book PDF download

তিন দিন পর ব্লক কাটিয়ে উঠার পর আজ সকালে দেখি জমেলা স্ট্যাটাস দিছে।

“এ কম্প্লিটেড রিলেশনশিপ উইথ স্বপ্নের রাজকুমার আবিদ”

আমার বুক ভরা কেবল দুঃখ। কেউ আমাকে বুঝে না। আমার বন্ধুও না, জমেলাও না। আর সাদিয়া,মিমদের কথা তো বাদই দিলাম!

-“ছ্যাঁকা ইজ নেভার স্টপ”
-শুভ্রনীল শুভ

( আমাতুল্লাহ সুলতানা আপু আপনার জমেলা অন্তত তিনটা দিন আমার জন্য অপেক্ষা করতে পারতো! দুঃখ, হতাশার ইমোজি! ব্লক খাওয়ার ঘটনাটা সত্যিই। গত তিনদিন আসলেই ব্লক ছিলাম। আপনার কোনো ফ্রেন্ড বা অন্য কেউ যদি এভাবে ছবি কিংবা কোনো কিছু শেয়ার করতে বলে, অথবা ম্যাসেঞ্জারে দেওয়ার জন্য বলে। তবে সবকিছু ভালো করে যাচাই-বাচাই করে দিবেন। না হয়ত আমার মতো………)

❑ রাসুলের মৃত্যুর পর হযরত বিলাল রাদ্বিয়াল্লাহু আনহু আর আযান দিতে পারেন নি। এরপর একদিন হযরত বিলাল রাদ্বিয়াল্লাহু আনহু মদিনা ছেড়ে চলে গিয়েছিলেন। হঠাৎ একদিন তিনি রাসুলুল্লাহ (সাঃ) কে স্বপ্ন দেখলেন ।

রাসূল (সাঃ) হযরত বিলাল রাদ্বিয়াল্লাহু আনহু কে বলেছেনঃ
এতোদিনেও কি তোমার সময় হয়নি আমার রাওজায় আসার । ছয় বছর পর কোন একদিন হযরত বিলাল রাদ্বিয়াল্লাহু আনহুকে মদিনার সবাই আযান দিতে অনুরোধ করলেন। কিন্তু তিনি মনস্থির করেছেন, রাসুলুল্লাহ (সাঃ) জন্য যে আযান তিনি দিতেন তা আর কোনদিন কারো জন্য দিবেন না। শেষে উমর রাদ্বিয়াল্লাহু আনহু এর অনুরোধে হযরত বিলাল রাদ্বিয়াল্লাহু আযান দেওয়া শুরু করলেন। সেই আযান, সেই মধুময় সময়, রাসুলুল্লাহ (সাঃ) এর স্মৃতি সব একসাথে ভেসে আসা শুরু করল। কিছুক্ষণের জন্য মানুষ মনে করলো রাসুল আবার ফিরে এসেছেন মদীনার ঘর থেকে সবাই বেরিয়ে আসা শুরু করল। হযরত বিলাল রাদ্বিয়াল্লাহু আনহু যখন আযানে আশহাদু আন্না মুহাম্মাদার রাসুলুল্লাহর জায়গা এসে কান্নায় ভেঙে পড়ছিলেন, পুরো মদীনা জুড়ে হুহু কান্নার শব্দ ছাড়া আর কিছু শোনা যায়নি।

সিরাতের এই অংশটুকু আমার ভিষণ প্রিয়।

See also  পদার্থ বিজ্ঞান ১ম পত্র শাহজাহান তপন pdf download । Physics 1st paper Shahjahan Tapan solution PDF Download

৭ম শ্রেণীর ইংরেজি গাইড pdf download | Class 7 English 1st Paper Guide PDF Download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page