পাঞ্জেরী লেকচার অনুপম গাইড PDF Download

৫ম শ্রেণীর গণিত গাইড বই pdf download | class 5 math solution pdf free download

আজকে আমরা আপনাদের কে ৫ম শ্রেণীর গণিত গাইড বই pdf download | class 5 math solution pdf free download লিংক দিবো।

বইঃ ৫ম শ্রেণীর গণিত গাইড বই pdf download | class 5 math solution pdf free download

Type: Guide Book

Size: 3 MB

এই মুহূর্তে!

বিশ্ব করোনা আক্রান্ত! তবু থেমে নেই বেঁচে থাকার যুদ্ধ। প্রতিনিয়ত আমাদের শরীরের ইমিনিউটি সিস্টেম থেকে মনের চাওয়া হত্যার বধ্যভূমি পর্যন্ত, দেশের দুর্নীতি দমন থেকে নিপীড়িত ফিলিস্তিনের ধৈর্য্য ধারণ পর্যন্ত, নিন্মবিত্তের ক্ষুধা লড়াই থেকে উচ্চবিত্তের ধনকুবের তালিকায় শীর্ষে পৌঁছানোর ব্রত পর্যন্ত আমরা যুদ্ধ চালিয়েই যাচ্ছি। চোখ বন্ধ হলেই যুদ্ধের ময়দান ফাঁকা।

দেয়াল, ফাঁদ, জীবন, আশীর্বাদ এসবের যোগসূত্র এখন সোশ্যাল মিডিয়া। দেয়াল! সম্পর্কের আবেগের। ফাঁদ! নিজেকে হারানোর। জীবন! কারণ সিংহভাগ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কাছে এই মিডিয়া ছাড়া জীবন কল্পনা অসম্ভব। আশীর্বাদ! যারা জ্ঞান পিপাসু, যারা জীবিকা অর্জন করে এর দ্বারা, যারা বেঁচে থাকার কোন পুঁজি পেয়েছে এইসবে।

অধিকাংশ স্বজনেরা এখন আর স্ব জন নয়। তারা আপন আপন স্ব জন। কিছু স্বজন স্মৃতির মায়ায় আটকে আছে,
কিছু স্বজন মধুর মোহে ডাকছে কাছে।
কিছু স্বজন সত্যিই স্বজন। কিছু স্বজন প্রাণের মত আপন।

আজকাল ট্রেন্ড এর ট্র্যাক মিললে, মনের আগে শরীর কথা বললেই বেশির ভাগ প্রিয়জন হয়ে যায়। ভদ্রতা, নম্রতা, সুন্দর মানসিকতা এসব ঐতিহাসিক শব্দ সম্ভার। এখনকার সিংহভাগের কাছে ভদ্রতা হচ্ছে, রেস্টুরেন্টে খেতে খেতে প্রিয়জনের লিপস্টিকের প্রশংসা করা। নম্রতা হচ্ছে, নরম ভাবে প্রিয়জনের অশালীন ছবি তুলে নীরবে নিভৃতে অযতনে তাকে ভক্ষণ করা এবং সমাজের সামনে তাকে বখাটেদের থেকে রক্ষণ করা। এবং সুন্দর মানসিকতার পরিচয় বহন এখন বেশির ভাগ স্ন্যাপচ্যাটের ফিল্টার আর ব্যবহৃত স্মার্টফোনের দায়িত্ব।

বন্ধুত্ব হাত বাড়ালেই পাওয়া যায়। ম্যাসেঞ্জার, ওয়াটস এ্যাপ, ইনস্টাগ্রাম এমনকি পাবজি আর টিকটক ও বন্ধুত্বের আরক। তবে, একসাথে বৃষ্টিতে ভিজে বন্ধুকে চা খেতে খেতে গালি দেওয়া বন্ধুত্ব। নিজে হেঁটে রোদে পুড়ে ঘামে ভেজা টাকা বুক পকেটে গুঁজে দিয়ে “যা রিক্সা করে যা! এমনি ইন্টারভিউ এর জন্যে দেরি হয়ে গেছে! বলা বন্ধুত্ব। বন্ধুর পরিবারকে নিজের পরিবার ভাবা এবং বিশ্বাস করা বন্ধুত্ব। বন্ধুর দুঃখে বন্ধুর আড়ালে কষ্ট অনুভব করা বন্ধুত্ব। এই মুহূর্তে বলতে গেলে আকাশ কুসুম গল্পই বলা যায়।

See also  [PDF] অক্ষরপত্র প্রকাশনী ICT বই PDF Download | Akkharpatra ICT book pdf download

©হিমরৌদ্র

পবিত্র কুরআন হলো সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ আসমানি কিতাব, যা মহান আল্লাহ তায়ালা মানবজাতির হেদায়াতের জন্য হযরত জিব্রাইল (আ.) এর মাধ্যমে হযরত মুহাম্মদ (সা.) এর উপর নাযিল করেছেন ৷

 আল্লাহ তায়ালার মনোনীত দ্বীন ইসলমের প্রধান গ্রন্হ হলো এই কুরআন ৷  কুরআন কেবল মুসলমানদের জন্য নাযিল হয়নি, বরং সমগ্র মানবজাতির জন্য নাযিল করা হয়েছে ৷ 

আমাদের অন্তত মুসলমানদের বা মুসলিম হিসেবে অবশ্যই পবিত্র কুরআন শরীফ সম্পর্কে যথাযথ জ্ঞান রাখা উচিত ৷

        কুরআন সম্পরকে জানতে 'কুরআন পরিচিতি' বইটি পড়তে পারেন ৷ এটি কুরআন সিরিজের প্রথম বই ৷ বইটি পড়ার মাধ্যমে আপনারা কুরআন শরীফ এবং সম্পর্কিত প্রচুর তথ্য জানতে পারবেন ৷ 

যেমন –

  • ‘কুরআন’ শব্দের অর্থ , এর নামকরণ
  • কুরআন ও হাদিসে কুদসির মাঝে পার্থক্য
  • কুরআনের অন্যতম বৈশিষ্ট্য
  • কুরআন সংরক্ষণের পরিপূর্ণ ইতিহাস
  • কেরাত ৷ বিভিন্ন সূরার ফযিলত
  • বিভিন্ন সূরা অবতরণের কারণ অর্থাৎ শানে নুযুল সম্পর্কে
  • বাংলা ভাষায় কুরআনের অনুবাদ ইত্যাদি ইত্যাদি….. তো আপনারাও যদি পবিত্র কুরআন সম্পর্কে জানতে চান তবে এই বইটি পড়তে পারেন ৷

বই : কুরআন পরিচিতি
লেখক : শাইখ আব্দুল্লাহ মাহবুব
প্রকাশনী : মাকতাবাতুন নূর
প্রচ্ছদ : ইবরাহীম কুব্বাদী
প্রচ্ছদ মূল্য : ৩৩৭ টাকা

ধন্যবাদ ~
রি রুমি

💝 বইপ্রেমী সেই মেয়েটিকেই বিয়ে করুন 💝

বিয়ে কর সেই মেয়েকে, যার জীবনের প্রথম প্রেম ছিল বই। যে মেয়ে দামি জামা-জুতো না কিনে টাকা বাঁচিয়ে বই কিনে ঘর ভরিয়ে ফেলে।যার আলমারিতে বই রাখতে রাখতে কাপড় রাখার আর জায়গা হয় না।যার মাথায় সব সময় ইপ্সিত বইয়ের একটা তালিকা থাকে। সে তালিকা ক্রমশ বড় হতে থাকে।যে ছোট বয়স থেকেই লাইব্রেরির সাথে যুক্ত।বই প্রেমিদের প্রতি অনুরক্ত।

বিয়ে কর এমন এক মেয়েকে কুরআন ছিল যার প্রথম পাঠ্যবই।”আলিফ-বা-তা” ছিল তার প্রথম অস্ফুট বোল।কুরআন তিলাওয়াত ছিল যার প্রথম প্রেম।পর্দাপুশিদা মেনে চলা ছিল যার আজীবন-প্রেম।কুরআন নিয়ে বেঁচে থাকা যার জীবন সপ্ন।প্রতি ভোরে তোমার শিয়রে বসে বসে যে মিহি সুরে কুরআন তিলাওয়াত করবে।যার কোলে মাথা রেখে তুমি কুরআন তিলাওয়াতের মায়াকাড়া সুর শুনতে শুনতে ঘুমিয়ে পড়বে।গভীর রাতে তাহাজ্জুদে যার কান্নাভেজা তিলাওয়াত তোমার ঘুম ঘুম চোখ খুলে দেবে।ছুটির দিনে ঘুঘুডাকা নির্জন দুপুরে যে তুমাকে কুরআন পড়ে শোনাবে।তার আঙুলগুলো তোমার মাথায় বিলি কেটে কেটে খেলা করে বেড়াবে!
তুমি দুনিয়াতেই জান্নাতি সুখে বিভোর হয়ে পড়বে।

See also  ৭ম শ্রেণীর বিজ্ঞান গাইড pdf download | Class 7 Science Guide pdf download

এমন একটা মেয়েকে খুঁজে বের করো,যে আসলেই পড়তে ভালোবাসে।দ্বীনী বইকে প্রাধান্য দিয়ে থাকে।তার ব্যাগে বা হাতে সব সময় একটা আধপড়া বই থাকেই।তোমার সাথে বেড়াতে বের হলে, বইয়ের দোকান দেখলেই সে আটকে যায়, পরম মমতায় চোখ বুলায় তাকে সাজানো বইগুলোর ওপর,আর পছন্দের বইটা দেখতে পেলেই নিঃশব্দে উচ্ছ্বসিত হয়ে ওঠে।তোমার হাতে চাপ দিয়ে মিনতি জানায়! একটু ঢুঁ মেরে আসার কথা বলে! তার নেকাবঢাকা চোখ না দেখেও তুমি সে হৃদয়কাড়া চোখের ভাষা পড়ে ফেলতে পারো!
সো আপনি কি প্রস্তুত এমন একজনের জন্য ?

৫ম শ্রেণীর গণিত গাইড বই pdf download | class 5 math solution pdf free download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page