পাঞ্জেরী লেকচার অনুপম গাইড PDF Download

৫ম শ্রেণীর ইংরেজি গাইড pdf download | Class 5 English Guide PDf Download

আজকে আমরা আপনাদের কে ৫ম শ্রেণীর ইংরেজি গাইড pdf download | Class 5 English Guide PDf Download লিংক দিবো।

বইঃ ৫ম শ্রেণীর ইংরেজি গাইড pdf download | Class 5 English Guide PDf Download

Type: Text Book

Size: 6 MB

“আত্মহত্যা নয়… বেঁচে থাকো”
কলমেঃ — সালমা আক্তার

আত্মহত্যার তারিখটা পিছিয়ে দিচ্ছো বারংবার,
বেঁচে থাকাটা বিবর্ণ বলে!
আত্মহত্যা কেন?

জানি, মানুষটা ব্যথা দিয়ে হারিয়ে গেছে,তার হারিয়ে যাওয়াটা তোমার জন্য সহ্যবহ নয়,
রোজ রাতে তাঁর স্মৃতি পীড়া দেয়,
তাই বেদনা গুলো থেকে মুক্তি পেতে আত্মহত্যা করতে চাও তাইতো!
আমি বলব আত্মহত্যাকে আটকে দাও,তাকে চিরতরে “না” ঘোষণা করো। আত্মহত্যা কখনোই মুক্তি দেয় না বরং তুমি নিজেই নিজের কাছে পরাজিত সেটাই প্রমাণ হয়।
ধর্য্য ধরো,অপেক্ষা করো আর একটু অপেক্ষা।জানোতো যে রাত্রের গভীরতায় অসুস্থতা তীব্রতর হয়, রাত শেষে ভোরের সূর্য উদয়ের সাথে সেই অসুস্থতায় একটু হলেও স্বস্তি ফিরে পায়।

বুঝতে পারি, তোমার এখন বেঁচে থাকাটা মোটেও সহজ নয়। তবুও বলব নিজের জন্য বাঁচো।
জীবন একটাই।

যে বেইমানি করে চলে গেছে তার কষ্ট লুকাতে আত্মহত্যা নয়, এবার নিজের জন্য নিজেই লড়াই করো, নিজেকে ভালো রাখার জন্য না হোক,কষ্ট পেতে হলেও বেঁচে থাকো। পরাজয় নিয়ে আত্মহত্যাকে গ্রহণ করা নেহাতই বোকামি। তারচেয়ে যুদ্ধ করে বেঁচে থাকাটা অন‍্যতম যৌক্তিক।
আমরা কেউ সুখী না,একটা মানুষ পুরোপুরি কখনোই সুখী হয় না। কম হোক; বেশি হোক, মানুষ যুদ্ধ করে, যুদ্ধ করে নিজের সাথে, যুদ্ধ করে বেঁচে থাকার জন্যে। যতই অসহায় আর একা লাগুক না কেনো তবুও বেঁচে থাকো। নিজের জন্য বাঁচো।
জানি, মৃত ব্যাক্তিরা হয়তো ভাগ্যবান হয়, হৃদয়ের অনুভূতি আর কাজ করে না, চোখ দিয়ে জল গড়ায় না, তবুও বলবো তুমি বেঁচে থাকো।
এতোকাল ধরে তোমার এই হৃদয়ক্ষরণ ব্যথা নিয়ে বেঁচে আছো এই ধ্রুবসত্যটা তোমায় ছেড়ে যাওয়া প্রিয়জন জীবনের শেষার্ধে জানুক আর তার মনে প্রশ্নবিদ্ধ হোক হৃদয় পোড়া বিচ্ছেদের দহন কাকে বলে?

“ভিন্ন সময়ে ভ্রমণ”
লেখক:- সিরাজুল ইসলাম এফ সিএ
পর্ব:-০৬

See also  [PDF] অক্ষরপত্র প্রকাশনী পদার্থবিজ্ঞান বই pdf download | Akkharpatra Physics Solution Book PDF Download

সাইন্স ফিকশন “ভিন্ন সময়ে ভ্রমণ ” রোমাঞ্চকর, অ্যাডভেঞ্চার একটি বই ।

লেখক সিহানের অতীতটা যেমন নিখুঁত ভাবে বিশ্লেষণ করেছে, অন্যদিকে তিহানের ভবিষ্যত ভ্রমন সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

এই পর্বে রয়েছে তিহানের ভবিষ্যত ভ্রমন নিয়ে আসার তথ্য গুলো বের করা। যেখানে নাসার বিজ্ঞানীরা তার সবকিছু রহস্য জানার চেষ্টা করছে।

আমি অবাক হচ্ছি এই ভবিষ্যৎ নিয়ে, যেখানে সব হাতের মুঠোয় । বিজ্ঞান-প্রযুক্তির এত উন্নয়ন, যেখানে ব্রেন রিডিং মেশিন রয়েছে। এরকম একটা মেশিন আবিষ্কার করা মানে,কে সঠিক কাজ করে,কে ভূল করে তা যাচাই করা একদম সহজ। সমস্ত স্মৃতি পড়া যাই, আবার ইচ্ছে করলে মুছে ফেলা যায়।

লেখক খুব সুন্দর ভাবে বুঝিয়েছে একমাত্র ইচ্ছেশক্তির মাধ্যমে সব সম্ভব । আরেকটা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন, যেখানে সব কিছু নিয়ন্ত্রণ করতে হলে আগে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে হবে।

পড়ার মধ্যে ডুবে গেলাম। সবকিছু যেন আমার চোখের সামনে হচ্ছে। যেখানে প্রযুক্তির মাধ্যমে অসাধ্য কিছু সাধন হচ্ছে। অতীতের মরনব্যাধী ক্যান্সারের মতো সব রোগের চিকিৎসা হাতের মুঠোয় ।

তবু ও কিছু কিছু ক্ষেত্রে অসামঞ্জস্য একটু হলে রয়ে যায়। কিছু রহস্য থেকে যায় । ঠিক যেমনটা তিহানের ভবিষ্যত ভ্রমণ নিয়ে নাসার বিজ্ঞানীদের রহস্য থেকে যাচ্ছে।

তারা কি পারবে তিহানের টাইম ট্র্যাভেলের রহস্যটা বের করতে? পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

“সাতকাহন” বইটা পড়েনি এমন খুব কম বইপ্রমীগণ-ই আছে।আর যারা এখনো পড়েন নি তারা ঠকেছেন। বইটা শুরু থেকে শেষ অবধি পুরোটাই অসাধারণ। তার থেকে একটা চিঠি আপনাদের জন্য লিখলাম।পড়লে ঠকবেন না পড়ে দেখুন।🌺

‘প্রিয় জগন্নাথ,
তোমার চিঠি এল এক ঝলক হাওয়ার মতো আমার এই বদ্ধ জীবনে।গভীর জলে যে ডুবে থাকতে বাধ্য হচ্ছিল তাকে এক নিমেষে ওই চিঠি তুলে নিয়ে এল আলোর রাজ্যে।

   আমি কবিতা লিখতে পারি না।মিল মিলিয়ে ছন্দ লিখতে যে ক্ষমতা লাগে তা আমার নেই।আমি এক সাধারণ মেয়ে। ঈশ্বর আমাকে সৃষ্টি করেছিলেন নিতান্তই অবহেলায়। ঘাসের বুকে শিশিরের যে-সৌন্দর্য তাও আমার নেই।

শুধু বঞ্চিত আর অবহেলিতদের দলে ভিড় জমাতেই আমার জন্ম হয়েছিল। এই অভাগীর জীবনে তুমি নিয়ে এসেছিলে অমৃত।তুমি আমাকে যা করতে বলবে আমি তাই করব।এখন অনেক রাত।সমস্ত পৃথিবী ঘুমিয়ে পড়েছে। আমার এই পোড়া চোখে শুধু জল।কবে সূর্য উঠবে?তোমার চিঠির আশায় আমি দিন গুনব।’

~~~~~ইতি তোমার একেশ্বরী মায়াবতী।🌸

ছবিঃআমি-ই।

৫ম শ্রেণীর ইংরেজি গাইড pdf download | Class 5 English Guide PDf Download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page