Bangla islamic Books PDF

(১-৩খন্ড) তাফসীরে তাওযীহুল কুরআন pdf download

আজকে আমরা আপনাদের কে তাফসীরে তাওযীহুল কুরআন pdf download লিংক দিবো।

তাফসীরে তাওযীহুল কুরআন pdf download

তাফসীরে তাওযীহুল কুরআন ১ম খণ্ড

তাফসীরে তাওযীহুল কুরআন ২য় খণ্ড

তাফসীরে তাওযীহুল কুরআন ৩য় খণ্ড

বই- শয়তানের বেহেশত।
লেখক- এনায়েতুল্লাহ আলতামাশ।
অনুবাদ- মুজাহিদ হোসাইন ইয়াসীন।
প্রকাশনী- বাড কম্প্রিন্ট এন্ড পাবলিকেশন্স।
তিন বন্ধু। যাদের দুজন ভালো কাজের জন্য হয়েছেন বিখ্যাত। তাদের একজন ওমর খৈয়াম। অপর জন হাসান তুশী যিনি মূলত নিযামুল মূলক নামেই পরিচিত। অপর জন কুখ্যাত হয়েছেন তার ধ্বংসাত্মক কাজের জন্য। তার নাম হাসান ইবনে সাব্বাহ।

এই তিন ব্যাক্তি ছিলেন সহপাঠি। হাসান তাদের মধ্যে ব্যাতিক্রম। তার চাহিদা ছিলো সবসময় অন্যকিছু। ডার্ক পাওয়ারের প্রতি তার আগ্রহ ছিলো অনেক বেশী। সেসময় সেলজুকিদের শাসন চলছিলো। আর হাসান তুশী ছিলেন তাদের প্রধান উপদেষ্টা। আর এই সেলজুকি শাসন ও মুসলমানদের জন্য ভয়ানক এক হুমকি হিসেবে আর্বিভূত হোন হাসান ইবনে সাব্বাহ। তার স্পেশাল বাহিনী হাসিসীন থেকেই ইংরেজী অ্যাসাসিন শব্দটির উৎপত্তি। এই বাহিনীর কাজই ছিলো গুপ্তহত্যা করে বেড়ানো। এটা এমন এক ইতিহাস যা আমাদের দেখায় এমন এক সাধারন মানুষের কথা যিনি সাধনার বলে নিজেকে অসামান্য এক আসনে প্রতিষ্ঠিত করেছেন।

দুঃখের বিষয় তিনি তার প্রতিভা ব্যবহারের জন্য বেছে নিয়েছিলেন খারাপ ও নোংরা এক রাস্তা যা একটি সমাজ, একটি দেশ ও একটি জাতিকে ধ্বংসের প্রান্তে এনে দাড়িয়েছিলো। খুব ধীরে হাসান ইবনে সাব্বাহ নিজেকে এক অপ্রতিরোধ্য শক্তিতে পরিণত করলেন। সেই শক্তির কাছে একসময় দুর্বল হয়ে গেলো শক্তিশালী সেলজুকী সাম্রাজ্য। এদিকে বিভিন্ন যায়গায় হঠাৎ করেই খোদার দূতের আর্বিভাব হতে শুরু করলো। গ্রাম্য মানুষেরা এসব খোদার দূতে বিশ্বাস শুরু করলো। বদলে যেতে লাগলো ইসলাম ধর্মের সংঙ্গা। যারা খোদার দূতের বিরোধিতা করলো, রহস্যময় ভাবে তারা গায়েব হয়ে যেতে লাগলো।

আল্লাহর শাস্তি বলে এই ঘটনা চালিয়ে দেওয়া হলেও সত্য একসময় প্রকাশ ঠিকই পেলো। হাসান তুশী বুঝতে পারলেন তার একসময়ের বাল্যবন্ধু কি পরিমান অশুভ শক্তিতে পরিণত হয়েছে। কিন্তু ততোদিনে সব নিয়ন্ত্রনের বাইরে। সুলতান, আলেম ও দেশপ্রেমিক লোকেরা চিন্তিত হয়ে পড়লো। কি করে মুখোমুখি হবে এই অশুভ শক্তির?
এটা নিছক কোনো গল্প নয়। এ কাহিনী এক সাধারন মানুষের অসাধারন অশুভ শক্তিতে পরিণত হবার গল্প। লিজেন্ডারী অ্যাসাসিন বাহিনীর নেতা হাসান ইবনে সাব্বাহর গল্প যে পুরো ইসলামী বিশ্বের জন্য হয়েছিলো এক ভয়ানক দুঃস্বপ্ন। বইটা পড়ে সবচেয়ে ভালো যে শিক্ষাটা আমার প্রাপ্ত হয়েছে তা হলো স্বল্প জ্ঞান অথবা জ্ঞানহীনতা কতোটা ক্ষতিকর। হাসান ইবনে সাব্বাহ মানবিক দুর্বলতা খুব ভালোভাবে ব্যবহার করতে জানতেন। জ্ঞানহীন ও স্বল্পজ্ঞানীদেরই তিনি নিজের অধীনস্ত বানিয়ে নিতেন। এরাও জ্ঞানের অভাবে তার মিথ্যা ও ভূয়া কথাবার্তাকে বাস্তব বলে ভাবতো।

See also  (All) ভারতীয় উপমহাদেশের ইতিহাস বই PDF Download | Indian History Book in Bengali PDF Download

এই উপন্যাসে একটা জিনিস ভালোভাবেই বুঝতে পারলাম। জ্ঞানই শক্তি। জ্ঞানের অভাবেই হাসানের দলে যোগ দিতো অগণিত মানুষ। চোখের সামনে সত্য থাকার পরও তারা বিভ্রান্ত হয়ে মিথ্যার আশ্রয়কে বেছে নিতো। আর এই মানুষের এই মুর্খতাকে কাজে লাগিয়ে হাসানের মতো মানুষরা ধর্মকে বানাতো ব্যবসা ও ক্ষমতা দখলের হাতিয়ার হিসেবে যা এখনও ঘটে চলেছে পৃথিবীর বিভিন্ন যায়গায়। আমি মনে করি বইটা সবার পড়া উচিত কারন ধর্ম সর্ম্পকে সচেতন হবার অনেক শিক্ষনীয় বিষয় এখানে বর্ণনা করা আছে। শুধু উপন্যাসের মজা নেবার জন্য না, বইয়ের মেসেজটা বোঝার জন্য পড়লে আরো অনেক সচ্ছ একটা দৃষ্টি তৈরী হবে।
রেটিং- ৪.৮৫/৫.০০

বই রিভিউ
বইয়ের নামঃ মিস্ট্রি মাইল
লেখকঃ মারগেরি অ্যালিংহ্যাম
অনুবাদঃ নালন্দা অনুবাদ সেল
সম্পাদনাঃ জাকির শামীম
প্রকাশনঃ নালন্দা
মুদ্রিত মূল্যঃ ২২৫/-
বিচারপতি মি. লোবেটকে সিমিস্টার খুঁজছে | লন্ডন জুড়ে এক আতঙ্কের নাম এই সিমিস্টার | সবার অলক্ষ্যে থেকেও ত্রাশ সৃষ্টি করে চলা এই সিমিস্টার কে শনাক্ত করার এক গোপন সূত্র রয়েছে মি. লোবেটের কাছে |একেরপর এক হামলার শিকার হন মি. লোবেট | কিন্তু লোবেট এর পরিবর্তে মারা পড়ছে লোবেটের কাছের কেউ! মি. লোবেটকে মেরে ফেলতেও চাইছেনা সিমিস্টার! কিন্তু কেন?
বিচারপতির ছেলে-মেয়ে পিতার প্রাণরক্ষায় শরনাপন্ন হয় প্রাইভেট ডিটেক্টর অ্যালবার্ট ক্যাম্পিয়নের | মি. ক্যাম্পিয়ন বিচারপতি লোবেটকে নির্জন গ্রাম মিস্ট্রি মাইলের জমিদার বাড়িতে আত্মগোপনে নেন | যাবার পথে পরিচয় হয় এক তুর্কিশ কথিত ব্যবসায়ী ও শিল্পরসিক মি. আলি ফারগুসন বারবার এর সঙ্গে | কে এই তুর্কিশ? তার আসল পরিচয়ই বা কী?
লোবেটের কাছে যত্নে আগলে রাখা সুটকেসের ভেতর ক্যাম্পিয়ন আবিষ্কার করেন সিনবাদ, রবিনসন ক্রুশোসহ কতগুলো শিশুতোষ গল্পের বই! এই বই সংগ্রহের রহস্যই বা কী?
একদিন জমিদার বাড়ির গোপন সুরঙ্গের গোলকধাঁধা পেরোবার চ্যালেঞ্জ নেন লোবেট | কিন্তু সুরঙ্গে প্রবেশের পর লোবেট অদৃশ্য হয়ে যান | কোথায় হারিয়ে গিয়েছিলেন লোবেট? শেষ পর্যন্ত কী তাকে খুঁজে পাওয়া গিয়েছিল? ক্যাম্পিয়ন কী সিমিস্টারের পরিচয় উদ্ধার করতে পেরেছিল?
এইসব রহস্যের সমাধান জানতে হলে পড়তে হবে মারগেরি অ্যালিংহ্যামের বিশ্বসেরা রহস্যেপন্যাস “মিস্ট্রি মাইল” | ঘটনার ধারবাহিক চমৎকার বর্ণনা, নৈপূন্য পুরো উপন্যাস জুড়েই পাবেন | আগাথা ক্রিস্টির পর মারগেরি অ্যালিংহ্যামকে ধরা হয় বিশ্বের দ্বিতীয় সেরা রহস্য ঔপন্যাসিক হিসেবে | পাঠককে পুরো সময় আটকে রাখবে এই বই |
ধন্যবাদ ☺️

আজকে আমরা আপনাদের অনুরোধের বই তাফসীরে তাওযীহুল কুরআন pdf download লিংক দিয়েছি।

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page