Arif Azad Books PDF DOWNLOADBangla islamic Books PDF

(সকল বই) আরিফ আজাদের বই Pdf download । Arif Azad Books PDF Download

আজকে আমরা আপনাদের কে আরিফ আজাদের বই Pdf download । Arif Azad Books PDF Download লিংক দিবো।

আরিফ আজাদের বই Pdf download । Arif Azad Books PDF Download

1. প্যারাডক্সিক্যাল সাজিদ-১ | Paradoxical sajid 1 Arif Azad PDF Download

2. প্যারাডক্সিক্যাল সাজিদ-২ | Paradoxical sajid 2 Arif Azad PDF Download

3. আরজ আলী সমীপে

4. বেলা ফুরাবার আগে | Bela furabar age arif azad PDF download

5. মা, মা, মা এবং বাবা

6. প্রত্যাবর্তন (অসম্পূর্ণ)

আমি কখনো রিভিউ পোস্ট দেইনি। তবে এই বই পড়ে রিভিউ না দিয়ে থাকা যায়। তবে আমি শুধুমাত্র আমার মতামত প্রকাশ করছি।
বই★প্যারাডক্সিক্যাল সাজিদ
লেখক★আরিফ আজাদ
হার্ডকভার মূল্য★৩০০৳
পেপারব্যাক মূল্য★২৬০৳
পৃষ্ঠা ★১৬৭টি
★ইসলামিক বই★
বইটি মূলত ইসলামিক প্রশ্ন উওর বই। আমাদের সবার মনেই ধর্ম নিয়ে বিভিন্ন প্রশ্ন জাগে। কখনো কাউকে বলা হয় না বা বললে বলেদেয় তোমার ইমান ঠিক নেই,এসব কি বলো। কিন্তু আরিফ আজাদ তার এই বইয়ের মাধ্যমে চমৎকার ভাবে উওর গুলো বুঝিয়েছেন।
গল্পের মুল চরিএ হলো সাজিদ। সে প্রথমে নাস্তিক ছিল তবে বিশ্বাসের ভিওি নিয়ে আবার আস্তিক হয়েছে। তাকে পর্যায় ক্রমে তার কাছের কিছু নাস্তিক বন্ধু বা কাছের মানুষরা বিভিন্ন প্রশ্ন করে তাকে নাস্তিক বানাতে চায়। চমৎকার বিষয় হলো সাজিদের উওর। সাজিদের বোঝানোর ধরন আর উদাহরণ গুলো অসাধারন।
বইয়ে মোট ২২টি অধ্যায় রয়েছে। আবার বলা যায় ২২টি প্রশ্নের উওম জবাব। আমার ব্যক্তিগত পছন্দের প্রশ্ন উওর গুলো হলো–
১★তাকদির বনাম স্বাধীন ইচ্ছা:স্রষ্টা কি এখানে বিতর্কিত
২★স্রষ্টা কেন মন্দ কাজের দায় নেন না
৩★তাদের অন্তরের মোহর মেরে দেননি
৪★স্রষ্টা যদি দয়ালুই হবে তাহলে জাহান্নম কেনো
৫★ মশরিকদের যেখানেই পাও হত্যা কর,,,,অতঃপর
পছন্দের একটা কথা★প্রমান বা দলিল দিয়ে যা বিশ্বাস করা হয়, তাকে আমরা বিশ্বাস বলি না। এটাকে আমরা বড়জোর চুক্তি বলতে পারি।চুক্তিটা এরকম_ তোমায ততক্ষন বিশ্বাস করব,যতক্ষন তোমার চেয়ে অথেনটিক কিছু আমাদের সামনে না আসছে।
আমার কাছে বইটা অনেক বেশি ভালো লেগেছে।অনেক দিন থেকে মনের প্রশ্ন গুলোর উওর খুঁজতেছিলাম। ★যেমন তাকদির তো আল্লাহ ই ঠিক করেছে তবে আমাদের কি দোষ? ★ হাত পা তো আল্লাহ দিয়েছে তো ভুলের দায় তার ★এমন অনেক প্রশ্ন। তবে উওর পেয়েছি।বইটা পড়ে সত্যিই ইমানে ভিওি শক্ত হয়েছে। আমাদের অনেকে অনেক সময় ধর্মের বিভিন্ন দিক নিয়ে প্রশ্ন তোলে আমরা উওর দিতে হকচকিয়ে যাই। এখন থেকে উওর দিতে সক্ষম হবো। আশা করি সবার পড়া উচিত বইটি এবং বিধর্মীরা চাইলেও পড়তে পারে।

See also  (All) হাদিসের বই pdf download | Bangla hadith book pdf free download

বুকরিভিউ
বই : “জবাব”.
লেখক : আরিফ আজাদ , শামসুল আরেফিন শক্তি সহ প্রমুখ।(প্রচ্ছদ এর উপর সবার নাম দেওয়া আছে).
মুল্য : ১৯৫.
পৃষ্ঠা :২০৬.
প্রকাশনী : সমকালীন প্রকাশন .
নাস্তিকদের উত্থাপিত যাবতীয় প্রশ্ন, অভিযোগ আর আপত্তির প্রতিউত্তর নিয়েই রচিত হলো ”জবাব”। চিন্তাশীল, ভাবনা-জাগানিয়া, গবেষণাধর্মী লেখার সমৃদ্ধ একটি সংকলন এটা। প্রাণোচ্ছলে ভরপুর একঝাঁক তরুণ লেখকদের সম্মিলিত প্রচেষ্টার ফসল এই গ্রন্থ।
২০১৩ সালের শেষ দিকে হঠাৎ করে কমিউনিটি ব্লগগুলো এদেশ বেশ পরিচিতি পেতে শুরু করে। অসংখ্য মানুষ শখের বসে লেখালেখি আর সময় কাটানোর মাধ্যম হিসেবে যুক্ত হতে থাকে সেসব ব্লগে। বলা বাহুল্য এই সুযোগটি চমৎকারভাবে লুফে নেয় বাংলার তথাকথিত নাস্তিক-মহল। সে সময়ে নাস্তিকরা যতটা সাড়ম্বরে ব্লগের জগতে আসে, চিন্তাশীল মুসলিমদের পদচারণা ছিল ততটাই নির্জীব। অবশেষে ২০১৮ সালে আলোর মুখ দেখে কিছু তরুণ মুসলিম ভাইদের প্রতিষ্ঠিত জনপ্রিয় কমিউনিটি ব্লগ_
www.response-to-anti-islam.com.
অনলাইনে কার্যক্রমের পাশাপাশি অফলাইনে তাদের বিশ্বাসের কথাগুলো ছড়িয়ে দিতে নির্মিত হয়েছে ~> জবাব <~ বইটি.
তারা ফুৎকার দিয়ে আল্লাহর নুরকে নিভিয়ে দিতে চায়। অথচ আল্লাহ তাঁর নুরকে পূর্ণরূপে বিকশিত করবেন। কাফিররা তা যতই অপছন্দ করুক না কেন।
( সুরা সাফ, আয়াত: ৮ )

বুক রিভিউ.
বই : নবি-জীবনের গল্প.
লেখক : আরিফ আজাদ
পৃষ্ঠা : ১৩৯.
মূল : ১৪৪.
প্রকাশনী : সমকালীন প্রকাশন
চৌদ্দ’শ বছর আগের কথা। তপ্ত মরুর বুকে গড়ে উঠেছে বিশাল এক জনপদ। আঁধারের আস্তরণ সেখানে অনেক বেশি প্রকট। মিথ্যের আর পাপাচারের নগ্নোৎসবে মতোয়ারা সবাই। বিচ্যুত তারা সকলে, এক অনিবার্য সত্যের পয়গাম থেকে যা এই অঞ্চলে একদিন ফেরি করেছিলেন এক আলোর ফেরিওয়ালা__ইব্রাহিম আলাইহিস সাল্লাম।
যে আলো প্রায় নিভুনিভু, সেই আলোতে নতুন বিচ্ছুরণ নিয়ে একদিন অন্মেষ ঘটলো এক মহামানবের যার আগমনে বদলে গিয়েছে গোটা পৃথিবী! ইতিহাসের সকল গতিপথ, সকল বাঁক যিনি ভেঙ্গেচুরে গড়েছেন, যিনি অনিবার্য সেই সত্য পয়গামের ধারক হয়েছেন ধরণির বুকে, তিনি হলেন মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।
সেই মহামানবের মহামানবীয় গুণাবলী, যা তাকে সবার চাইতে আলাদা করেছে, যা তাকে সকলের মাঝে অনন্যসাধারণ করে তুলেছে, সেই অনন্যতার গল্প আমাদের জীবনে কতটা নিবিড়ভাবে প্রাসঙ্গিক তা জানতে ডুব দেওয়া যাক…………..
“#নবীজীবনেরগল্পে”

আজকে আমরা আপনাদের কে আরিফ আজাদের বই Pdf download । Arif Azad Books PDF Download লিংক দিয়েছি আশা করি ভালো লেগেছে।

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page