Bangla uponnas Book PDF

লাভ ক্যান্ডি বই pdf free download | love candy book pdf download

আজকে আমরা আপনাদের কে লাভ ক্যান্ডি বই pdf free download | love candy book pdf download লিংক দিয়েছি।

বইঃ- লাভ ক্যান্ডি বই pdf free download | love candy book pdf download

লেখকঃ- জাফর বিবি

Size:- 3 MB

পড়তে পড়তে নিজেকে কল্পনার রাজ্যে চালান করে দিয়ে কখন যে আয়শা থেকে স্নেহা হয়ে গিয়েছিলাম বেমালুম ভুলে গেছি। কোন বই অসাধারণ হয় জানতাম, কিন্তু এতো অসাধারণ হয় জানতাম না। বই এর প্রতিটা গল্প জাফর বিপি ভাইয়া এতো টা মনোমুগ্ধকর রূপে উপস্থাপন করেছেন যা বলার বাহিরে। বই টা এতটাই অসাধারণ যে বই এর প্রতিটা পাতায় আমি নিজেকে নিজের অজান্তেই বার বার হারিয়ে ফেলছিলাম। কখনো আদিব আর স্নেহার খুনসুটি পানায় মুখ টিপে হাসছিলাম, কখনো বা হাসান আর মাইশার ঝগড়া ঝাটিতে বর্তমান পরিবার গুলোর কোথা ভেবে হতাশ হচ্ছিলাম……..।
এই বই এর রিভিউ লিখার মতো যোগ্যতা আমার মতো নগন্য ব্যক্তির দ্বারা সম্ভব না…। কোন বই ভালো লাগলে সুন্দর শব্দ দিয়ে বইটির অভিব্যক্তি প্রকাশ করি, তবে লাভ ক্যান্ডি বই এর সাথে সুন্দর শব্দ বেমানান…. !!!সুন্দর এর চেয়েও কোনো উন্নত শব্দ দিয়েও যদি বইটির অভিব্যক্তি প্রকাশ করা হয় তাও হয়ত বইটির মূল অভিব্যক্তি প্রকাশ করা যাবে না….।

আল্লাহ জাফর বিপি ভাইয়ার এ অসাধারণ পরিবেশন কে তার জন্য সাদকায়ে জারিয়া হিসাবে কবুল করুন…।

পরিশেষে একটি কথাই বলবো…,

? প্রতিটি যুবকের হাতে লাভ ক্যান্ডি থাকুক
? প্রতিটি যুবতীর হাতে লাভ ক্যান্ডি থাকুক
? প্রতিটি স্বামী লাভ ক্যান্ডি পড়ুক
? প্রতিটি স্ত্রী লাভ ক্যান্ডি পড়ুক

বই:-লাভ ক্যান্ডি
লেখক:-জাফর বিপি
প্রকাশনা:-নিয়ন পাবলিকেশন
লিখেছেন: রাব্বাতুল বাইত

বুক রিভিউ পোস্ট।

আসসালামু আলাইকুম।
কখনো কি লাভ ক্যান্ড়ি চকলেট টা খেয়েছিলেন?
চকলেটটার স্বাদ তেমন ভালো না হলেও তার আকৃতিতে খেতে একরকম ফিলিংস তৈরি হয় নিজের মধ্যে।অনুরুপ লাভ ক্যান্ডি বই টি আপনি যখন মোকাদ্দামা থেকে পড়া শুরু করবেন আপনার কাছে একটা ফিলিংস চলে আসবে বইটা আরো সামনের দিকে পড়ার জন্য।সত্যি লাভ ক্যান্ডি বইটি Jafor BP স্যার এত রুচি সম্মত করে লিখেছেন যাদের বই পড়ার অব্যাশ নেই তারা এই বইটি পড়ার পর অন্য বই পড়ার জন্য আগ্রহি হয়ে উঠবে।

এই বইটি বিবাহিত ছেলে/মেয়ে এবং অবিবাহিত ছেলে/মেয়ে সবাই পড়া উচিৎ মনে করি।

বিশেষ করে সে সকল বিবাহিত কাপলদের জন্য,। যাদের সংসারে কোন না কোন বেজাল লেগে থাকে ছোট ছোট বিষয়গুলো নিয়ে। স্বামী বউ কে বিভিন্ন বিষয়ের উপর পেশার ক্রি ইয়েট করে থাকে,,সেক্রিফাইস নামক শব্দ যে সংসারে নেই তাদের জন্য এই বইটি,,। বইটি পড়লে অবশ্যায় মাথায় চলে আসবে যে, ছোট ছোট ভূলের জন্য যে সংসার টা নষ্টের পথে চলে যায় সে ছোট ছোট ভূল গুলো কে ভূল না দরে এগুলে তাকে বোঝিয়ে বলে /সেক্রিফাইস করে সংসার টা কে সুখ শান্তিতে তৈরি করা।

আমি মনে করি বইটি পড়লে অবশ্যয় সংসার কেমনে সাজাতে হয় কেমনে ভাঙ্গা সংসার কে জোড়া লাগাতে হয় তা অবশ্যয় মাথায় চলে আসবে।

আর আমার মত অবিবাহিতদের জন্য পড়া প্রয়োজন যে, ভবিষ্যতে কি ভাবে নিজের জীবন সংগীনি কে নিয়ে কি ভাবে ভালবাসা আদান প্রদান করা যায়,,রাগ করলে কি ভাবে রাগ ভাঙ্গা যায়,,অভিমান করলে কি ভাবে অভিমান ভাঙ্গানো যায়।বা ছোট ছোট বিষয়ে ত্রুটি না খুজে ভালবাসা দ্বার তা কি ভাবে প্রতিহত করা যায়।জীবন সংগীনি ভূল পথে হাটলে ড়িবোর্স নামক যন্তাটার পথ বেছে না নিয়ে কি ভাবে তা সঠিক পথে আনা যায় তা বোঝতে পারবে।

বইটি এক কথায় রসে,কসে,স্বাদে অতুলনীয়,।

✍️✍️ মোহাম্মদ রাশেদ বিন জাফর।

বই রিভিউ
বইয়ের নামঃ লাভ ক্যান্ডি
Neon প্রকাশনী
গল্প নয় যেন বাস্তবতা
যদিও অভিজ্ঞতা নেই তবুও চারপাশে চোখ বুলিয়ে যতটুকু দৃষ্টি গোচর হয়েছে তাতে বাংলার সমাজে প্রতিটি সংসারে যে কমন সমস্যা গুলো সৃষ্টি হয় গল্পে গল্পে তার সুন্দর ও চমৎকার সমাধান উল্লেখ করেছেন লেখক এই বইয়ে।
বইটির সবচেয়ে ভাল লাগার দিকটি হচ্ছে গল্পে গল্পে বাস্তবতার শিক্ষা যার শিরোনাম গুলো ছিল অতীব চমৎকার ও রসালো।পুরো বইটা বিরামহীন ভাবে পড়তে একটুও বিরক্ত লাগবে না।বরং একটা লোভ কাজ করবে তারপর কি হল এটা জানার…
লেখক অত্যন্ত জরুরি ও সূক্ষ্ম কিছু বিষয় এতটা সাবলীল ভাবে সাহিত্যের মোড়কে পাঠককে উপহার দিয়েছেন যা সত্যিই অভিভূত করার মত।
আসলে “সুখ” কোন বস্তুগত জিনিস নয়।এটা কেউ কাউকে দিতে পারে না।টাকা দিয়েও কিনতে পারে না।এর জন্য সু-বিশাল বাড়ি আর অঢেল অর্থবিত্তের প্রয়োজন নেই….
সুখ হলো বিচ্ছিন্ন কিছু অনুভূতির নাম।ছড়িয়ে থাকা বকুল কুড়িয়ে মালা গাঁথার নাম।সেই মালা নিজ হাতে পরিয়ে দেওয়ার নাম।
মানুষের সবচেয়ে আকাঙ্ক্ষিত জিনিস “সুখ”টাকে এভাবেই সংজ্ঞায়িত করা হয়েছে আলোচ্য বইয়ে।
সম্পূর্ণ নিঃস্বার্থ এক অকৃত্রিম অনুভূতির নাম ভালবাসা।
এরকম বহু বাক্য ব্যয়ে মোহনীয় ভাষায় ভালবাসার চিত্র অঙ্কিত হয়েছে লেখকের সুনিপুণ কলমে।
অযাচিত সুড়সুড়ি আর যৌনতা ছাড়াও রোমান্স যে এতোটা স্বচ্ছ হতে পারে, সাহিত্য কতটা কোমল আর পবিত্র হতে পারে তাও জানা যাবে আশা করি এই বইয়ে।
বৈধ রোমান্সকে প্রোমোট করে সুখময় জীবণ গড়ার অনুপ্রেরণা ও জরুরি সব দিকনির্দেশনা সমৃদ্ধ অনবদ্য একটি বই লাভ ক্যান্ডি…!!
পুরো বইয়ে শুধু একটি জিনিসই আমার কাছে দৃষ্টিকটু লেগেছে তা হল বানান ভুল।
সর্বোপরি একটাই পরামর্শ বিয়ের আগে বা পরে একটিবার হলেও স্বাদ নিন লাভ ক্যান্ডি’র…।

লাভ ক্যান্ডি বই pdf free download | love candy book pdf download

Click here to download

Also Read: Saimum series PDF Download | সাইমুম সিরিজ PDF

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button