(All) অন্তিক মাহমুদ বই PDF Download

তিন অন্তিক মাহমুদ pdf download | Tin antik mahmud pdf download

আজকে আমরা আপনাদের কে তিন অন্তিক মাহমুদ pdf download | Tin antik mahmud pdf download লিংক দিয়েছি।

বইঃ- তিন অন্তিক মাহমুদ pdf download | Tin antik mahmud pdf download

লেখকঃ- অন্তিক মাহমুদ

Size:- 3 MB

বুক রিভিউ

তুমি কি “থ্রিলার ” ঘরানার কোনো বই পড়ার জন্য মুখিয়ে আছো? চকচকে উজ্জ্বল কোনো বইয়ের কভার কি তোমাকে একটু বেশিই টানে? এমন কোনো বই কি খুজছো যেটার প্রতি পদে পদে তোমার মধ্যে রোমাঞ্চ কাজ করবে? তবে অন্তিক মাহমুদের “তিন” বইটি পড়ে দেখতেই পারো।অনেকেই দ্বিতীয় বাক্যটির সাথে জোরেশোরে দ্বিমত পোষণ করে বলতে পারো, চকচকে কভার দেখে বই কেনা একেবারেই অনুচিত। কথা সত্য বটে! তবে গ্যারান্টি দিয়ে বলতে পারি, ” তিন” বইয়ের কভারটা ঠিক যতটা আকর্ষণীয়, গল্পটাও ঠিক ততটাই আকর্ষণ করতে সক্ষম।তিনজন মুখ্য চরিত্র তাউস, দিশা ও সেলিম ছাড়াও গল্পে রায়হান, হোসেন আর সায়েম চরিত্রগুলোও বেশ প্রাধান্য পেয়েছে।চুপচাপ, কাজে আগ্রহী, চারপাশ সম্পর্কে খুব বেশি মাথা না ঘামানো মানুষগুলো যেমন তাউসের সাথে নিজেদের মিল খুঁজে পাবে, ঠিক তেমনি দিশা সাহসী, আত্নবিশ্বাসী ও বন্ধুসুলভ মেয়েগুলোর একটি প্রতিচ্ছবি হয়ে উঠবে বলেই আমার মনে হয়।সেলিম চরিত্রটি নিয়ে বলতে গেলে একটা শব্দই আমার মাথায় ঘুরেফিরে আসে, সেটা হচ্ছে “রহস্যময় “। এক মিশনে যাওয়ার পথে বাসে সেলিম নামক ছেলেটির সাথে তাউস আর দিশার পরিচয় হয়।পুরো গল্পজুড়ে সেলিমকে বাংলাদেশের অতি দরিদ্র পরিবারের সাধারণ একটি ছেলে মনে হলেও, শেষদিকে এসে লেখক গল্পের মোড় ঘুরিয়ে দেন।আর গল্পের এই পার্টটাই আমার মধ্যে সবচেয়ে বেশি বিস্ময় আর রোমাঞ্চ সৃষ্টি করে।কে এই রহস্যময় সেলিম? তা জানতে কিন্তু বইটা পড়া আবশ্যক। এই বইয়ের বিশেষত্ব হচ্ছে, গল্পের বেশ কিছু জায়গায় এসে পাঠককে সিদ্ধান্ত নিতে হবে।এমনকি গল্পের এন্ডিং টা পর্যন্ত পাঠকের সিদ্ধান্তের উপর নির্ভরশীল।মজার না বিষয়টা? বইটা আমার আমার প্রত্যাশাকে অতিক্রম করতে সক্ষম হয়েছে।ধন্যবাদ অন্তিক মাহমুদ ভাইয়াকে, আমাদেরকে এত চমৎকার একটি বই উপহার দেওয়ার জন্য।

See also  চল অন্তিক মাহমুদ pdf download | chol antik mahmud pdf download

~আয়েশা রিফা।
ভিকারুননিসা নূন স্কুল এবং কলেজ।

বইয়ের নামঃ তিন
লেখকঃ অন্তিক মাহমুদ
রেটিংঃ ৪.৫/৫
প্রকাশনীঃ অধ্যয়ন
পৃষ্ঠার সংখ্যাঃ ১৬০
মূল্যঃ ৩০০টাকা
প্রথম প্রকাশঃ একুশে বইমেলা-২০২১

আচ্ছা বইটার নাম “তিন” কেনো? সংখ্যা দিয়ে বইয়ের নাম যদি রাখতেই হয় তাহলে এক, দুই এবং আরো শত শত সংখ্যা কি দোষ করলো? তার কারণ এই বইটি অন্তিক মাহমুদ-এর লিখা তৃতীয় বই,আবার বই এ মূল চরিত্রও তিনটি। খুব আহামরি না তবুও একরকম ভালো লাগা কাজ করার মতো দুটো কারণ!

তাউস, দিশা এবং সেলিম এই তিনজন হলো “তিন” এর প্রধান ৩টি চরিত্র। এছাড়াও আরো অনেকগুলো ছোটো ছোটো চরিত্র আছে। কিন্তু পুরো বইটি এই তিনজন চরিত্রকে নিয়েই ঘুরপাক খায়। এই বইকে পছন্দ করার অনেকগুলো কারণের মধ্যে একটি হলো প্রধান ৩টি চরিত্রের-ই পয়েন্ট অব ভিউ! যেকোনো বইয়ে সকল চরিত্রের-ই পয়েন্ট অব ভিউ থাকা আমার জন্য এক প্রকার আশীর্বাদ স্বরূপ। এই বইটিতেও তাই ঘটেছে।

“তিন” এর মতো বই আমার আগে কখনো পড়া হয়নি।তিন এর মতো বই বলতে আমি আসলে কি বুঝাচ্ছি?আমি সেসকল গল্পকে বুঝাচ্ছি যে গল্পগুলো পুরোটা আপনার উপর নির্ভর করে। অর্থাৎ সেই গল্প কিভাবে আগাবে, সেই গল্পের সমাপ্তি আপনি কিভাবে চান, সে গল্পটি আপনি আর আগাতে চান কিনা এরকম অনেক কিছুই। মোর স্পেসিফিক্যালি যে গল্পের ভাগ্য স্বয়ং আপনি নির্ধারণ করেন। এরকম কোনো গল্প আগে পড়েছেন কি? জানি হয়তোবা আপনি একটু ঘাবড়ে গেছেন এটা শুনে যে গল্পের ভাগ্য আপনি কিভাবে নির্ধারণ করবেন! এতোটুকু শুনেই যদি ঘাবড়ে জান তাহলে পুরো বই পড়ার পর কী হবে?

তাউস “দ্য ক্রু” নামক একটি সিক্রেট প্রাইভেট অর্গানাইজেশনে কাজ করে। কিন্তু এখানে তাউস কে কম আর আমার নিজেকে তার তুলনায় বেশি একজন সিক্রেট এজেন্ট মনে হয়েছে! এই বইয়ে যেকোনো কঠিন সিচুয়েশনে সিদ্ধান্ত আপনাকেই নিতে হবে। এরকম কঠিন সিচুয়েশনগুলোতে ৩টা করে অপশন দেওয়া হয়েছে। আপনি যে অপশন চুজ করবেন ঠিক সেভাবেই গল্পটা আগাবে! অনেকটা অবাক করা বিষয়! এই ধরনের জিনিসগুলো আমরা সচারাচর মোবাইল ফোনে খেলা হয় এমন সব গেমসে দেখে থাকি। কিন্তু এই ধরনের জিনিসগুলোই একটা বইয়ের পাতায় ফুটিয়ে তোলা খুবই আনন্দকর এবং অবাক করা বিষয়। এর থেকেও যে বিষয়টা সবচেয়ে বেশি অবাক করে সেটি হলো একই বই, একই লিখা কিন্তু গল্প হবে ভিন্ন। এখন আপনি বলতেই পারেন যে যেকোনো একটি অপশন চুজ করে সবগুলোর শেষটা পড়ে রাখবো,কে ই বা দেখবে আমায়!! কিন্তু ঐ যে আপনার গল্প, আপনার নিজের অপশন এবং এমনটা করলে আপনি নিজেই আপনার এডভেঞ্চার টা নষ্ট করবেন। এতে আর কারো কিছু যায় আসবে না।

পুরো বইটা জুড়ে যে এতো টান টান উত্তেজনা থাকবে সেটা আমি ভাবতে পারেনি।সবাই একই বই পড়ছে অথচ এন্ডিং আলাদা আলাদা,কি মজার না ব্যাপার টা! আসলেই বইটি হবে আপনার সিদ্ধান্ত, আপনার গল্প। এতো সুন্দর একটি বই লিখার জন্য অন্তিক মাহমুদকে ধন্যবাদ।

See also  নোমান অন্তিক মাহমুদ pdf download | Noman antik mahmud pdf download

“প্রায় জনশূন্য রাস্তায় একটা যুবককে হাঁটতে দেখা যায়। তার পিছে পিছে একটা ছোট ছেলেও হাঁটছে বলে মনে হচ্ছিল যুবকের। যুবক থেমে পিছে ঘুরতেই পেছনের ছেলেটাও থামল।যুবক দেখল আবছা একটা চেহারার কম বয়সী ছেলে তার দিকে তাকিয়ে আছে। হতাশ যুবক তার দিকে কিছুক্ষণ তাকিয়ে থেকে আবার সামনে পা বাড়ায়।”

তিন অন্তিক মাহমুদ pdf download | Tin antik mahmud pdf download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page