(All) মৌরি মরিয়ম বই PDF Download

কনফিউশন মৌরি মরিয়ম pdf download

আজকে আমরা আপনাদের কে কনফিউশন মৌরি মরিয়ম pdf download লিংক দিবো।

বইঃ কনফিউশন মৌরি মরিয়ম pdf download

লেখকঃ মৌরি মরিয়ম

Size: 5 MB

|| রিভিউ ||

বইঃ অবয়ব
লেখকঃ তানজীম রহমান
প্রকাশকঃ বাতিঘর প্রকাশনী
প্রকাশকালঃ ফেব্রুয়ারি, ২০২০
ঘরানাঃ হরর/সুপারন্যাচারাল থ্রিলার
প্রচ্ছদঃ দেওয়ান নজরুল বাপ্পি
পৃষ্ঠাঃ ২২২
মুদ্রিত মূল্যঃ ৩০০ টাকা
ফরম্যাটঃ হার্ডকভার

কাহিনি সংক্ষেপঃ বইমেলা চলছে। অহর্নিশ প্রকাশনীর লেখক রাহাত ফারাজীর কোন বই এবার বের হচ্ছে না। তারপরও সে মেলায় উপস্থিত আছে৷ অহর্নিশের আরেক জনপ্রিয় লেখক শীর্ষ আবেদিন। মেলার বাইরে পাওয়া গেলো তার লাশ। বীভৎস অবস্থা; লাশের এক হাতের আঙুল গুলো ছেঁড়া আর পুরোপুরি ভেজা মরদেহের পুরো শরীর। কে মারলো তাকে এভাবে? কোন উগ্রপন্থী সংগঠন?

বেশ কয়েক মাস আগে খুলনায় আরেক নবীন লেখক রবিউলের লাশও পাওয়া গেছিলো একই ভাবে। সিরিয়াল কিলিং? সেটাই বা কেন? লেখকচক্রের সদস্য রাহাত নিজের অজান্তেই জড়িয়ে পড়লো এই খুন গুলোর রহস্যের সাথে। ঠিক তখন, যখন সে নিজে সায়েন্স ফিকশন ছেড়ে হরর ঘরানা নিয়ে লেখালেখির প্ল্যান করছে তখনই। ব্যাপারটা অদ্ভুত, বলতেই হবে।

কেমন হয়, যখন কেউ তার চিরচেনা পরিবেশকে হঠাৎ পাল্টে যেতে দেখে? সবকিছু কেমন অতিপ্রাকৃত একটা জগতে রূপান্তরিত হয়। এমনটাও হলো। অন্য কোন পৃথিবীর বাসিন্দা যখন হানা দিয়ে বসে চিরচেনা জগতে, তখন ভয় না পেয়ে বা দুশ্চিন্তা না করে কোন উপায় থাকে বলেও মনে হয় না।

একজন লেখক ছিলেন। মাত্র একটা বই প্রকাশ করেছিলেন তিনি। আর সেই বইয়ের গল্প গুলোই যেন সমস্ত নষ্টের মূলে। এয়ারপোর্ট রোডে ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন কেনই বা হতে হবে একজন লেখককে! নিজের লেখালেখিতে কেনই বা টানতে হবে তাকে অযাচিত লক্ষণরেখা!

এক সময়ের উঠতি কবি নিজাম আসলে কি বলতে চায় রাহাতকে, সেটাও পরিস্কার না। পরিস্কার শুধু একটা জিনিসই। আর তা হলো ভয়। যে ভয়ের জন্ম এই পৃথিবীতে না, অন্য কোথাও। কিন্তু ভয়টা ইদানীং জেঁকে বসেছে আপনার-আমার আর রাহাতের চিরচেনা জগতে। আর সবচেয়ে বড় ব্যাপার, এর কারণ অজানা।

See also  ফানুস মৌরি মরিয়ম pdf download | Fanus mouri morium PDF Download

ভয় কতো প্রকার ও কি কি, সেটা রাহাত ফারাজী তো বুঝতেই পারলো। তবুও কি সে থামলো? ব্যাপারটা বোধহয় এতোটাও সোজাসাপ্টা না।

পাঠ প্রতিক্রিয়াঃ ‘আর্কন’ ও ‘অক্টারিন’ খ্যাত তরুণ লেখক তানজীম রহমানের আরেক হরর থ্রিলার ‘অবয়ব’। বইটার কাহিনি শুরু হয়েছে বাংলাদেশের লেখক ও প্রকাশক সমাজের মধ্যকার চলমান তথাকথিত রাজনীতি দিয়ে। লেখক তাঁর এই কাল্পনিক জগতের অনেকটাই রাঙিয়েছেন সত্য দিয়ে, এটা যে কেউ ‘অবয়ব’ পড়লেই বুঝতে পারবেন। তাত্ত্বিক কথাবার্তা দিয়েও বইটা ভরপুর ছিলো। যেমন কাফকা, মার্কেজ সহ অন্যান্য অনেক বিখ্যাত কবি ও লেখকদের সাহিত্যকর্মের ওপরেও তানজীম রহমান বেশ দারুণ ভাবে আলোকপাত করেছেন। ব্যাপারটা ভালো লেগেছে। বেশ ভালো লেগেছে।

এবার আসি অতিপ্রাকৃত বিষয়াদিতে। ‘অবয়ব’ মূলত একটা সুপারন্যাচারাল ও হরর থ্রিলার। এই ধরণের উপন্যাস গুলোতে ভয়ের আবহ সৃষ্টির যে ব্যাপারটা, সেটা অনেক গুরুত্বপূর্ণ। তানজীম রহমান এই কাজটা বেশ মুনশিয়ানার সাথে করতে পেরেছেন বলেই আমার ধারণা। নীলক্ষেত ও এয়ারপোর্ট রোডে ঘটে যাওয়া ভৌতিক ঘটনার যে বিবরণ তিনি দিয়েছেন, তা রীতিমতো আতঙ্ক জাগানিয়া। এই জায়গা গুলোতে কেন যেন আমার বিখ্যাত হরর মুভি ‘সাইলেন্ট হিল’-এর কথা মনে পড়ে যাচ্ছিলো। বেশ ভীতিকর ছিলো পুরো ব্যাপারটা। মানে, আমি বোঝাতে চাচ্ছি আমাদের চিরচেনা ভয়ের পরিবেশ থেকে তানজীম রহমানের সৃষ্টি করা ভয়ের পরিবেশটা অবশ্যই ভিন্ন লেগেছে আমার কাছে।

‘অবয়ব’-এর শেষটা নিয়েও আমি সামান্য কনফিউজড ছিলাম। এখনও যে সেই কনফিউশন কেটেছে, তা না। তবে এমন একটা উপন্যাসের শেষটা বোধহয় এরকমই হওয়া উচিৎ ছিলো। ২২২ পেজের এই বইটা আপনি ধরতে পারেন। আর ইন্টারেস্ট পেয়ে গেলে সেটা শেষ হতেও খুব বেশি সময় লাগবে বলে মনে হয় না। আমার খুব বেশি সময় লাগেনি।

রাহাত ফারাজী চরিত্রটাকে অদ্ভুত বলে মনে হয়েছে আমার কাছে। তবে তার দৃষ্টিকোণ থেকে দেখানো বাংলাদেশের প্রকাশনা জগতের অনেকটাই কেন যেন বেশ সত্য বলে মনে হয়েছে। মনে রাখার মতো একটা চরিত্র ছিলো এই রাহাত ফারাজী।

See also  তোমায় হৃদ মাঝারে রাখবো মৌরি মরিয়ম pdf download | Tomay hrid Majhare Rakhbo Book PDF download

সুলেখক তানজীম রহমান এবার সম্পূর্ণ ভিন্নধর্মী একটা প্লট নিয়ে কাজ করেছেন। এটা যদি তাঁর এক্সপেরিমেন্টাল ওয়ার্ক হয়ে থাকে, তাহলে আমি বলবো এমন কাজ অদূর ভবিষ্যতে তাঁর আরও করা উচিৎ।

দেওয়ান নজরুল বাপ্পির সিম্পল অথচ ব্যতিক্রমী প্রচ্ছদটা আমার কাছে ভালোই লেগেছে।

ব্যক্তিগত রেটিংঃ ৩.৯০/৫
গুডরিডস রেটিংঃ ৩.৬৯/৫

কনফিউশন মৌরি মরিয়ম pdf download

Click here to download

ADR Dider

This is the best site for all types of PDF downloads. We will share Bangla pdf books, Tamil pdf books, Gujarati pdf books, Hindi pdf books, Urdu pdf books, and also English pdf downloads.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page